ছাত্রলীগ-ছাত্রদলে অনেকের ছাত্রত্ব নেই

 

সেলিম উদ্দিন, ঈদগাঁও /
সাংগঠনিক দেউলিয়ার চরম পর্যায়ে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন ছাত্রলীগ ও ছাত্রদলের। নেতাদের অকার্যকারিতায় অস্তিত্ব সংকট দেখা দিয়েছে এ দু’সংগঠনে। উপজেলা নেতাদের তোষামোদ দীর্ঘদিন কমিটি না হওয়া, গ্র“পিং এবং নেতাদের কারো কারো নিয়মিত ছাত্রত্ব না থাকা সহ নানা সমস্যায় জর্জরিত এ সংগঠন দু’টি কার্যত অস্তিত্বহীন হয়ে পড়েছে।
ইউনিয়ন ছাত্রলীগ ও ছাত্রদল সূত্র মতে, দীর্ঘ কয়েক বছর পূর্বে ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন করা হয়। এতে জুবাইরুল ইসলামকে সভাপতি ও শীষ মোঃ রাশেলকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা দেয়া হয়। অন্যদিকে আ’লীগ সরকারের টানা ৬ বছর অতিবাহিত হওয়ার পরও ইউনিয়ন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি এখনো ঘোষণা হয়নি। ফলে তীব্র ক্ষোভ বিরাজ করছে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে। এছাড়া পথ ঠিকিয়ে রাখতে বিভিন্ন সময়ে কর্মসূচী পালন না করে সংবাদপত্রে ভূয়া বিজ্ঞপ্তি ছাপিয়ে বিভ্রান্ত করার অভিযোগও রয়েছে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে।
ইউনিয়ন ছাত্রলীগের পদহারা কর্মীরা জানিয়েছেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর ইউনিয়ন ছাত্রলীগের কার্যক্রম চলছে নামে মাত্র। অন্যদিকে ছাত্র দলেরও একই অবস্থা। কার্যক্রম সীমাবদ্ধ কেবল মূলদলের সাথে সম্পৃক্ততা থেকে। অপরদিকে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন না হওয়ায় কর্মীদের রোষের মূখে উপজেলা নেতৃবৃন্দরা। ছাত্রদলের নিষ্কৃয়তার কথা স্বীকার করেছেন একাধিক কর্মী। তবে এ প্রসঙ্গে তারা দীর্ঘদিন ধরেই রাজনৈতিক কর্মকান্ডের উপর ধরপাকড়ের কথা বলেন। এদিকে ছাত্রলীগ নেতাদের লোক দেখানো কার্যক্রমের পেছনে ছাত্রত্ব না থাকাকে দায়ী করছেন ইউনিয়নের নেতাকর্মীরা। বর্তমানে ছাত্রদল-ছাত্রলীগের অনেক নেতাকর্মীর ছাত্র নেই বলেও অভিযোগ সংগঠনের কর্মীদের। জানা গেছে খুটাখালী ছাত্রলীগ ও ছাত্রদলে গ্র“পিং সমস্যা চরম আকার ধারণ করছে। এদুটি সংগঠনের ২/৩ টি গ্র“প রয়েছে।

 
 
 

0 মতামত

আপনিই প্রথম এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন