ছিন্নমূল শিশুদের সাথে নববর্ষ উদযাপন করলেন জাহাঙ্গীর আলম শোভন

 

IMG_20160414_145454

গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে নববর্ষ উদযাপন করলেন চলতি বছর পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ ভ্রমনকারী পর্যটক জাহাঙ্গীর আলম শোভন। তিনি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গাজীপুরে শিশুর জন্য আমরা সংগঠনের আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে বৈশাখের আনন্দ ভাগাভাগী করে নেন। গল্প আড্ডা গান কবিতা যাদু দেখা ইত্যাদির মাধ্যমে সময় অতিবাহিত করেন। উল্লেখ্য প্রতিবছর বাংলা নতুন বছরের প্রথম দিনটা দরিদ্র শিশুদের সাথে কাটান তিনি।

শোভন পায়ে হেটে গত ২৮ মার্চ সোমবার বিকেল ৫টায় বাংলাদেশের মূল ভূখন্ডের দক্ষিণ সীমানায় টেকনাফের শাহপরীর দ্বীপে গোলারচরে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে তেতুলিয়া থেকে পায়ে হেটে টেকনাফ ভ্রমনের প্রথম লক্ষ্য পূর্ণ করেন। এবং পরের দিন ৪৭ তম দিনে তিনি সেন্টমার্নটিন দ্বীপে গিয়ে দ্বীপের এপার থেকে ওপার পর্যন্ত পদব্রজে ভ্রমণ করে তার চূড়ান্ত লক্ষ্য পূরণ করুন।১২ ফ্রেব্রুয়ারী পঞ্চগড় জেলার তেতুলিয়া বাংলাবান্ধা জিরোপয়েন্ট থেকে সম্পূর্ণ পায়ে হেটে যাত্রা শুরু করেন তিনি।

দেশ দেখা শিরোনামে দেখবো বাংলাদেশ গড়বো বাংলাদেশ স্লোগান নিয়ে তিনি এই পদযাত্রা সম্পন্ন করেন। তিনি বলেন, যেকোনো কাজে সামাজিক মূল্য থাকা ভালো। সামাজিক ও জনকল্যাণমুলক কাজ যেকোনো মানুষকে বেঁচে থাকার প্রেরণা যোগায়। তিনি তার পদব্রজ অভিযাত্রার সাফল্যকে সামাজিক কাজে ব্যবহার করতে চান। দেশ ও দেশের মানুষকে মানব কল্যানে উদ্ভুদ্দ করতে তিনি কোনো কিছু বিনিময়ে নয় সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করে যেতে চান।

জাহাঙ্গীর আলম শোভন সব সময় সামাজিক কোনো না কোনো কাজের মধ্যে থাকেন। তার দীর্ঘ হাজার কিলোমিটার সফরের মধ্যেও এর ব্যতিক্রম হয়নি। শিশু অধিকার রক্ষা, শিশু নির্যাতন বন্ধ, শিশু শিক্ষার প্রসার, বাল্য বিবাহ রোধ ইত্যাদি বিষয়ে তিনি ব্যাপক জনসংযোগ চালান।

বাংলাদেশ পর্যটন কর্রেপারেশন ও ইভেন্ট এর স্পন্সর টুর ডট কম ডট বিডিএর সিইও লায়ন মোহাম্মদ ইমরানকে ধন্যবাদ জানান।জাহাঙ্গীর আলম শোভন মূলত একজন অনলাইন লেখক, বিজনেস কনসালটেন্ট ও সমাজকর্মী।

দেশদেখা শিরোনামে তার এই ইভেন্টে পায়ে ৪৬ দিন ধরে তাকে েডকুমেন্টারী ট্রেকিং সার্ভিস দিয়েছে দিনরাত্রি ডটকম, ইউনিকো সলুশান নামে একটি কোম্পানী, ফটোগ্রাফী পার্টনার রয়েছে ফোকাস ফ্রেম, লজিস্টিক পার্টনার বড়ভাই ডট কম, ওয়ালেটমিক্স ও কিনলে ডট কম। শেষদিন ঐতিহাসিক মুহুর্তে তার সাথে যোগ দিয়েছিলেন দিনরাত্রি ডট কম এর সাহাব ইউ শিপন, ফোকাস ফ্রেম এর রুহুল কুদ্দুছ ছোটন ও বড়ভাই ডট কম এর মোহাম্ম্দ আশরাফ আলী।

দেশদেখা শিরোনামে শোভনের এই পায়ে হাটা প্রোগ্রামে মিডিয়া পার্টনার ছিলো দৈনিক ইত্তেফাক, বাংলামেইল২৪.কম, রেডিও ফুর্তি, ঢাকা রিপোর্ট, বাংলাদেশ মনিটর, ঢাকা বিডি, চ্যানেল আগামী, ডিজিটাল সময়, ইকম ভয়েস, ই পত্রিকা, বাংলাদেশ দর্পন ২৪ ডট কম।

মো: আশরাফ আলী

01733386000

কমুনিউকেশন ম্যানেজার

দেশদেখা

 
 
 

0 মতামত

আপনিই প্রথম এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন