টেকনাফে অশ্লীল নাচ-গানের আসর পন্ড

 

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফের সাবরাং অশ্লীল নাচ-গানের আসর অবশেষে পন্ড হয়ে গেছে। ওলামা পরিষদের প্রচেষ্টায় সাবরাং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর হোসেনের হস্তক্ষেপে টেকনাফ মডেল থানার পুলিশের মাধ্যমে তা শান্তিপূর্ণভাবে সম্ভব হয়েছে বলে জানা গেছে। ১ জানুয়ারী সোমবার গভীর রাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের দক্ষিণ নয়াপাড়া গ্রামে ঘঠেছে এ ঘটনা।

জানা যায়, স্থানীয় কিছু বখাটে লোক সাবরাং ইউনিয়নের দক্ষিণ নয়াপাড়া গ্রামে কয়েকজন নর্তকী এনে অশ্লীল নাচ-গানের আয়োজন করেছিল। এতে সাধারণ শান্তি প্রিয় মানুষ, মুসল্লী এবং ওলামা পরিষদ ক্ষুদ্ধ হয়ে উঠে। এনিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে সাবরাং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর হোসেন টেকনাফ মডেল থানাকে অবহিত করেন। এদিকে আয়োজকেরা স্থানীয় হাজার হাজার বিক্ষুদ্ধ জনতার প্রতিবাদ উপেক্ষা করে অনুষ্ঠান শুরু করে দেয়।

খবর পেয়ে টেকনাফ থানার পুলিশ দল সাবরাং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর হোসেন এবং ওলামা পরিষদের নেতৃবৃন্দসহ ঘটনাস্থলে যান। এসময় হাজার হাজার বিক্ষুদ্ধ জনতা অশ্লীল নাচ-গানের আসর বন্ধকরার দাবি জানাতে থাকেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে নর্তকীরা অন্যতম আয়োজক দক্ষিণ নয়াপাড়া গ্রামের মৃত আবুল কাশেমের পুত্র ইব্রাহিমের বাড়িতে আশ্রয় নেয়। পুলিশ দল সেখান থেকে নর্তকীদের উদ্ধার এবং প্রশাসনের অনুমতি ছাড়া আয়োজিত নাচ-গানের আসর বন্ধ করে দেয়। এরপর ওলামা পরিষদের প্রচেষ্টায় সাবরাং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর হোসেনের হস্তক্ষেপে টেকনাফ মডেল থানার পুলিশের মাধ্যমে অশ্লীল নাচ-গানের আসর বন্ধ হওয়ার তাৎক্ষনিক সাবরাং নয়াপাড়া বাজারে গভীর রাতে শুকরিয়া সভার আয়োজন করা হয়।

এতে মুনাজাত পরিচালনা করেন সাবরাং নয়াপাড়া জামিয়া ফারুকীয়ার সিনিয়র শিক্ষক মাওঃ ছৈয়দ আলম। শান্তিপুর্ণভাবে অশ্লীল নাচ-গানের আসর বন্ধ করায় টেকনাফ ওলামা পরিষদের সভাপতি সাবরাং নয়াপাড়া জামিয়া ফারুকীয়ার প্রতিষ্টাতা পরিচালক আলহাজ¦ মাওঃ মাহবুবুর রহমান মাজাহেরী প্রশাসন ও সাবরাং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর হোসেনকে ধন্যবাদ জানিয়েছেন

 
 
 

0 মতামত

আপনিই প্রথম এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন