মাদ্রাসার গড়াকলে জঙ্গি সংগঠন ‘হামজা বিগ্রেড সামরিক প্রধান’ আটক

 

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম রেলস্টেশন থেকে শহীদ হামজা ব্রিগেড’র (এসএইচবি) সামরিক শাখা প্রধান খালেদ হাসান রাকিবকে (২২) আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-৭। মঙ্গলবার সকালে তাকে আটক করা হয়।

আটক রাকিব চাঁদপুর জেলা সদরের ফরক্কাবাদ গ্রামের ওবায়দুল গণির ছেলে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি সোহেল মাহমুদ জানান, কোতয়ালীর রেলস্টেশন থেকে গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গি সংগঠন এসএইচবি’র সামরিক শাখার প্রধান রাকিবকে আটক করা হয়। এসএইচবি’র গ্রীন, ব্লু এবং হোয়াইট নামে তিনটি সামরিক উইং আছে। প্রত্যেক উইংয়ে সাতজন করে সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য রয়েছে। ২০১৩ সালের নভেম্বরে চট্টগ্রাম নগরীর ফয়’স লেকে একটি রেস্টুরেন্টে সভা করে এই জঙ্গি সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। সংগঠনটির প্রত্যেক সদস্য ‘ওয়ান ম্যান আর্মি’ হিসেবে প্রশিক্ষণপ্রাপ্ত। রাকিব সামরিক শাখা হোয়াইট গ্রুপের প্রধান। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

তিনি আরও বলেন, এর আগে গত ৪ জুন নগরীর একে খান মোড় থেকে এসএইচবি’র সেকেন্ড ইন কমান্ড নাসির প্রকাশ সজল (২৭) এবং শামসু (২৬) নামে দুইজনকে আটক করে র‌্যাব। তাদের সাথে রাকিবের নিয়মিত যোগাযোগ ছিল।

গত ১৯ ফেব্রুয়ারি হাটহাজারি আল-মাদরাসাতুল আবু বকর থেকে ১২ জন, ২১ ফেব্রুয়ারি বাঁশখালীর লটকন পাহাড় থেকে পাঁচ জন, ২৮ ফেব্রুয়ারি নগরীর হালিশহর থানার একটি আবাসিক এলাকা থেকে তিনজনসহ মোট ২০ জনকে গ্রেফতার করে র‌্যাব। ১২ এপ্রিল কোতয়ালী মিডটাউন আবাসিক হোটেল থেকে মোজাহের হোসেন মিঞা (৩৫) ও সাব্বির আহমেদ ওরফে মুহিবকে (২৩), আকবর শাহ থানার একে খান মোড়ে শ্যামলী বাস কাউন্টার থেকে মো. কামাল উদ্দিন ওরফে মোস্তফা (২৪) এবং আশরাফ আলীম ওরফে আদনানসহ (২৫) চারজনকে গ্রেফতার CTG_thereport24করে র‌্যাব। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাঁচলাইশ থানার কসমোপলিটন আবাসিক এলাকার গ্রীন বাংলা জাহানারা এ্যাপার্টমেন্টের সপ্তমতলায় একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে বিপুল অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতার হওয়া ওই ২৪ জনই এসএইবি’র সদস্য বলে র‌্যাব জানায়।

 
 
 

0 মতামত

আপনিই প্রথম এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন