রামুতে প্রজ্ঞামিত্র মহাথের’র সপ্তম প্রয়াণ দিবস ও কঠিন চীবর দানোৎসব আজ

 

4234234
নুর মোহাম্মদ, রামু ॥
রামু উপজেলার প্রাচীন বৌদ্ধ মিন্দও উত্তর মিঠাছড়ি প্রজ্ঞামিত্র বনবিহারে দান শ্রেষ্ঠ শুভ কঠিন চীবর দানোৎসব আজ ৬ নভেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এদিন বিহারের প্রয়াত অধ্যক্ষ, সমাজ সংস্কারক, সাংঘিক ব্যক্তিত্ব প্রজ্ঞামিত্র মহাথের’র সপ্তম প্রয়াণ দিবস পালন করা হবে। রামুতে চলতি বছরের শেষ কঠিন চীবর দানানুষ্ঠানের উদ্বোধন করবেন, প্রয়াত প্রজ্ঞামিত্র মহাথের’র প্রথম শিষ্য, বিহারের বর্তমান অধ্যক্ষ সারমিত্র মহাথের। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সেনাবাহিনী ৩১ বীর ব্যাটালিয়ন রামু গ্যারিসনের অধিনায়ক লেঃ কর্ণেল মাজহারুল আল কবির খোকন ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বৌদ্ধ র্কীর্তনের আয়োজন করা হয়েছে। উত্তর মিঠাছড়ি গ্রামবাসী মহতী পুণ্যানুষ্ঠানে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের অংশগ্রহণ ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

রামুর রশিদনগর ইউনিয়নের বহু মামলার আসামী নুরুল ইসলাম গ্রেফতার
নুর মোহাম্মদ, রামু ॥
রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের বহু মামলার আসামী ডাকাত দলের সদস্য নুরুল ইসলামকে গত সোমবার দিবাগত রাতে ধলিরছড়া এলাকা থেকে আটক করেছে রামু থানা পুলিশ। রামু থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটক নুরুল ইসলামের বিরুদ্ধে কক্সবাজার সদর থানার ঈদগাঁও পুলিশ ফাঁড়িতে ৪টি ও রামু থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। আটক নুরুল ইসলাম রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের ধলিরছরা এলাকার খুইল্যা মিয়ার পুত্র। মঙ্গলবার ৪ নভেম্বর বিকালে তাকে কক্সবাজার কোর্টে প্রেরণ করা হয়েছে। তিনি আরও জানান, রামুকে ডাকাত মুক্ত করতে বিশেষ অভিযান অব্যাহত থাকবে। তার আটকের খবরে স্থানীয় এলাকাবাসী পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

ছবি আছে
রামুতে শ্রমিকলীগের হরতাল বিরোধী সমাবে অনুষ্ঠিত
নুর মোহাম্মদ,রামু ॥
জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদ ও বর্জনের আহবান জানিয়ে রামুতে ৫ নভেম্বর বিকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রামু উপজেলা শ্রমিকলীগ। রামু উপজেলা শ্রমিক লীগের সভাপতি নুরুল কবির হেলালের নেতৃত্বে তেমুহনী ষ্টেশন থেকে বিশাল মিছিলটি শুরু হয়ে রামুর গুরুত্বপূর্ণ সড়ক সূমহ প্রতক্ষিণ শেষে চৌমুহনী চত্বরে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। বক্তারা বলেন, বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন জোট দেশকে অস্থিতিশীল করার জন্য একের পর এক হরতাল দিয়ে নৈরাজ্য সৃষ্টি করছে। এসব হরতালে মানুষের কোন সমর্থন নেই। শ্রমিকলীগ নেতারা এসব অবৈধ হরতাল প্রতিরোধে ঐক্যবদ্ধ ভুমিকা রাখবে।
সভায় বক্তব্য রাখেন রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, আওয়ালীগ নেতা আবছার কামাল সিকদার, মো, জাফর, যুবলীগ নেতা মো. হোসেন সোহেল, গোলাম মওলা, মো, ইউনুচ, সরওয়ার, হারুনুর রশিদ, আলী আহমদ, মো. মোবারক, মো, রহিম, মিজান, রুবেল, সালাহ উদ্দিন, রমিজ আহমদ, মো, মোস্তাক, নাহিদ, জয়নাল, নেপাল, বাস্তুহারালীগের সভাপতি নুরুল আলম জিকু, রামু উপজেলা পিকআপ ও মিনি ট্রাক শ্রমিক সমিতির সভাপতি মো. হামিদ, সাধারণ সম্পাদক মো. মঞ্জুর, শ্রমিক নেতা ফরিদুল আল, মো, খোকন, রামু উপজেলা পাওয়ার বাইক (টমটম) মালিক ও শ্রমিক সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ, সাধারণ সম্পাদক নুরুল আমিন কোম্পানী, সহ সভাপতি মো, কলিম উল্লাহ, অর্থ সম্পাদক ওসমান গনি, সদস্য আব্দুর রহমান, কলেজ ছাত্রলীগ নেতা মো, হুমায়ন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাশেকুর রহমান।

 
 
 

0 মতামত

আপনিই প্রথম এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন