সাংবাদিক নির্যাতনকারি সকল ইয়াবা সন্ত্রাসীদের গ্রেফতার দাবি

 

ramu-pic-press-club-17.05.16

সোয়েব সাঈদ, রামু:
টেকনাফে পেশাগত দায়িত্ব পালন কালে পাঁচ টেলিভিশন সাংবাদিকের উপর ইয়াবা ব্যাবসায়ির বর্বর হামলার প্রতিবাদে এবং হামলায় জড়িতের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রামুর কর্মরত সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন। সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে রামু প্রেস ক্লাব ঘোষিত ৩দিনের কর্মসূচির শেষদিনে মঙ্গলবার (১৭মে) সকাল ১ টায় রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজীর কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সাংবাদিকরা জাতির দর্পণ, গণমতের প্রতিনিধি। সমাজের অসংগতির কথা তুলে আনতেই টেকনাফে যান হামলার শিকার এ পাঁচ সাংবাদিক। কিন্তু পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েই সমাজের দুষ্কৃতিকারী,টেকনাফের শীর্ষ এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী টেকনাফের নাজির পাড়ার নুরুল হক ভূট্টো ও তার সন্ত্রাসী বাহিনীর সদস্য কতৃর্ক হামলার শিকার হন এ পাঁচ সাংবাদিক। এটি একটি ন্যক্কার জনক ঘটনা। এ ঘটনায় জড়িত সকল ইয়াবা সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানকালে রামু প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিম, সহ সভাপতি নীতিশ বড়ুয়া, সাধারণ সম্পাদক সুনীল বড়ুয়া, অর্থ সম্পাদক সোয়েব সাঈদ, সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, সাংবাদিক খালেদ শহীদ, অর্পন বড়ুয়া, ওবাইদুল হক নোমান, মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, মোহাম্মদ জুবাইদ উপস্থিত ছিলেন।

রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুনীল বড়ুয়া জানান, টেকনাফে পেশাগত দায়িত্ব পালন কালে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভূট্টো ও তার সন্ত্রাসী বাহিনী কুপিয়ে জখম করে টেলিভিশনের পাঁচ সাংবাদিককে। এ ঘটনার প্রতিবাদে রামু প্রেসক্লাব তিন দিনের কর্মসূচি ঘোষনা করে। আজ মঙ্গলবার রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে। অবিলম্বে এসব চিহ্নিত ইয়াবা সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে।

এরআগে সোমবার (১৬ মে) সকালে রামু চৌমুহনিতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ আয়োজন করে রামু প্রেস ক্লাব। ৩দিনব্যাপী সকল কর্মসূচিতে রামুর কর্মরত সাংবাদিক, শিক্ষক, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্বস্থরের মানুষ অংশ নেন।

 
 
 

0 মতামত

আপনিই প্রথম এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন