টেকনাফে পৃথক অভিযানে ২ কোটি ৪০ লাখ টাকার ইয়াবা উদ্ধার: এক মিয়ানমার নাগরিক আটক

 

ফরহাদ আমিন,টেকনাফ:::
টেকনাফ সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ২ কোটি ৪০ লাখ টাকা মূল্যমানের ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বজিবি। এসময় এক মিয়ানমার নাগরিককে আটক করা হয়েছে।
২০ ডিসেম্বর মঙ্গলবার সকালে টেকনাফ পৌরসভার হেচ্ছাখাল ও নাইট্যংপাড়া এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। আটক ব্যক্তি হচ্ছেন – মিয়ানমার মংডুর পেরাং পুরু এলাকার মৃত সিদ্দিকের ছেলে নুর কামাল (২৭) বলে জানায়।
টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবুল খায়ের জানান, টেকনাফ বিওপির হাবিলদার জসিম উদ্দিনের নেতৃত্বে মঙ্গলবার সকালে টেকনাফ হেচ্ছার খাল এলাকায় বিজিবির টহলদল অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ নুর কামালকে আটক করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিকমূল্য ৩০ লাখ টাকা। উদ্ধার ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিককে থানায় হস্তান্তর করে তার বিরুদ্ধে বৈদশিক ও মাদক আইনে মামলা রুজু করে থানায় সোর্পদ করা হয়েছে।
teknaf-pic-20-12-16
এছাড়া ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবুল খায়েরের নেতৃত্বে ভোরে টেকনাফ নাইট্যংপাড়া সংলগ্ন নাফনদী দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবা বড়চালান আসার খবর পেয়ে বিজিবি টহলদল নিয়ে সেখানে অবস্থান নেয়। পাচারকারীদের নৌকাটি বিজিবির অবস্থানের কাছাকাছি আসলে তাদের থামার নির্দেশ দেয়া হয়। বিজিবির নির্দেশ অমন্য করে একটি ব্যাগ ফেলে পার্শ্ববর্তী প্যারাবন দিয়ে পাচারকারীরা অন্ধাকারের দিকে পালিয়ে যায়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে ব্যাগটি তল্লাশি করে ৭০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার ইয়াবার আনুমানিকমূল্য ২ কোটি ১০ লাখ টাকা। উদ্ধার ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদর দফতরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে তা ধ্বংস করা হবে।

 
 
 

0 মতামত

আপনিই প্রথম এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন