অনলাইনে কাউকে খুঁজে বের করার উপায়

অনলাইনে কাউকে খুঁজে বের করার উপায়

অনলাইনে নানা প্রয়োজনে সবাই অনেক কিছুই খুঁজে থাকেন। ব্যক্তি থেকে শুরু করে সবকিছু। কিন্তু সবসময় সঠিক জিনিসটি খুঁজে পাওয়া যায়না কারণ খোঁজার উপায়টা সঠিক থাকেনা। তাই এখানে কিছু টিপস দেয়া হল যা আপনাকে সঠিক ব্যক্তি খুঁজে পেতে সাহায্য করবে।

প্রথমে গুগল দিয়ে শুরু করুন
যে ব্যাক্তিকে খুঁজতে চান তার বিষয়ে কতটা কম জানেন তা কোন বিষয় নয়। আপনার খোঁজার শুরুটা হওয়া উচিত গুগল দিয়ে কেননা গুগল সবচেয়ে পাওয়ারফুল টুল। আর সার্চ করার জন্য সরাসরি গুগলে কীওয়ার্ড গুলো টাইপ করতে হবে। যেমন- ‘sarah dhaka writer tech’।

ফেসবুকের পিপল সার্চ ব্যবহার করুন
সামাজিক নেটওয়ার্ক ফেসবুক সবাই ব্যবহার করে থাকে। আর তাই গুগল করে না পাওয়া গেলে ফেসবুকে খুঁজতে হবে কেননা সামাজিক যোগাযোগ বাদে এটি খুবই শক্তিশালী একটি সার্চ ইঞ্জিনও বটে। ফেসবুকের ‘পিপল সার্চ’ অপশনটি এক বা একাধিক অনুসন্ধান বাক্সে পূরণ করে অনুসন্ধান করতে সাহায্য করে। আর যাকে খুঁজছেন তার সোশ্যাল মিডিয়া উপস্থিতি না থাকলে তার বন্ধু বা পরিবারের কারো মাধ্যমে খুঁজুন।

হাজার শব্দের চেয়ে একটি ছবিই যথেষ্ট
টিন আই ফিচারে ছবি আপলোডের মাধ্যমে খুঁজে বের করা সহজ হবে। এছাড়া আপনি গুগল ইমেজও ব্যবহার করতে পারেন। এখান থেকে সার্চ বক্সের ক্যামেরা আইকনে ক্লিক করলে ইমেজ আপলোড করে সার্চ দিলে সম্ভাব্য সকল ফলাফল দেখা যাবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।