আশরাফুলের রেকর্ড স্পর্শ মাশরাফি-সাকিবের

বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে পড়ায় তিন বছর নিষিদ্ধ ছিলেন মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেও বাংলাদেশ জাতীয় দলে এখনো ফেরা হয়নি সাবেক অধিনায়কের। বাংলাদেশ জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন আশরাফুল। সোমবার তার একটি রেকর্ডে ভাগ বসালেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা। লাল সবুজের জার্সিতে আশরাফুলের সর্বোচ্চ ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড ছুঁলেন অধিনায়ক ও সহ-অধিনায়ক।

বাংলাদেশের জার্সিতে এতদিন পর্যন্ত সর্বোচ্চ ১৭৫টি ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড ছিল আশরাফুলের দখলে। চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেই সেই রেকর্ড স্পর্শ করেন মাশরাফি ও সাকিব।

মাশরাফি ও সাকিবের চেয়ে খুব একটা পিছিয়ে নেই মুশফিকুর রহীম ও তামিম ইকবাল। সোমবার ১৭৪তম ম্যাচ খেলতে নেমেছেন মুশফিক। তামিম খেলছেন ১৭১তম ম্যাচ। টাইগারদের জার্সিতে মাহমুদউল্লাহ ১৪৩তম ম্যাচ খেলতে নেমেছেন। বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক খেলেছেন ১৫৩ ম্যাচ।

এদিকে সবকিছু ঠিকঠাক থাকলে চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডর বিপক্ষেই আশরাফুলকে ছাড়িয়ে যাবেন সাকিব ও মাশরাফি। আশরাফুল জাতীয় দলের বাইরে থাকায় এরপর রেকর্ডটিকে সমৃদ্ধ করতে পারবেন বাংলাদেশ বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক। অবশ্য সব মিলিয়ে এর আগে ১৭৬টি ওয়ানডে খেলেছেন মাশরাফি। এশিয়া একাদশের হয়ে দুটি ম্যাচ খেলায় সেগুলো বাংলাদেশের জার্সিতে খেলা ম্যাচের সঙ্গে যোগ হয়নি।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।