এক সাথে তিন সন্তানের জন্ম দিল এক মা

১-700x525

এক সাথে তিন সন্তানের জন্ম দিল এক মা। টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার বারপাখিয়া গ্রামের গৃহবধূ মৌসুমী আক্তার (২২) একসাথে তিন সন্তানের জন্ম দিয়েছেন । তিন সন্তানের মধ্যে দু’জন ছেলে ও একজন মেয়ে। তিন সন্তানসহ মা বর্তমানে সুস্থ রয়েছেন। টাঙ্গাইল শহরের সেন্ট্রাল মুক্তা হাসপাতালে গত ২১ জুলাই মঙ্গলবার সকালে সিজারের মাধ্যমে তাদের জন্ম হয়। এই গৃহবধূর গাইনি বিশেষজ্ঞ ও সার্জন ডা. আখতার জাহান অপারেশন করেন।
সরিজমিনে ওই হাসপাতালে গিয়ে দেখা যায়, তিন সন্তানের মধ্যে একজনকে বুকে নিয়ে মা মৌসুমী আক্তার বেডে শুয়ে আছেন। বাকি দুজনের মধ্যে একজন দাদির কোলে এবং অপরজন নানীর কোলে। পরিবারের সবার মুখে যেন আনন্দের হাসি লেগেই আছে। তাদের সাথে কথা বলে জানা যায়, গত ছয় বছর আগে দেলদুয়ারের বারপাখিয়া গ্রামের শামসুল ইসলামের ছেলে সিএনজি অটোরিকশাচালক শফিকুল ইসলামের সাথে মৌসুমী আক্তারের বিয়ে হয়। মৌসুমী একই উপজেলার মুশুরিয়া গ্রামের শুকুর মামুদের মেয়ে। এবারই প্রথম মা হলেন তিনি। ইতিমধ্যে তিন শিশুর নামও রাখা হয়েছে। এক ছেলের নাম হাসান ও আরেক ছেলের নাম সোসাইন এবং মেয়ের নাম রাখা হয়েছে জান্নাত।
মৌসুমী আক্তার বলেন, ‘আল্ট্রাসোনোগ্রামের মাধ্যমে আগেই বুঝতে পারি যে আমার তিনটি সন্তান হবে। আমি খুব খুশি হইছি। এখন সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমার সন্তানদের সুস্থ্যভাবে বাঁচিয়ে রাখেন।’ মৌসুমীর শাশুড়ি রোকেয়া বেগম আনন্দের সাথে কথা হলে তিনি বলেন, ‘আমরা খুব খুশি হইছি। এই জন্য আমরা আল্লাহর কাছে অনেক শুকরিয়া আদায় করতাছি।’
গাইনি বিশেষজ্ঞ ও সার্জন ডা. আখতার জাহান, বলেন আল্লাহর রহমতে খুব ভালভাবেই মৌসুমীর অপারেশন সম্পন্ন। তবে স্বাভাবিকের চেয়ে সময় লেগেছে একটু বেশি। দুই ছেলের ওজন হয়েছে দুই কেজি করে এবং মেয়েটার ওজন হয়েছে পৌনে দুই কেজি। মাসহ তারা সবাই সুস্থ্য আছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।