এভ্রিল বাদ, ‘সেরা সুন্দরী’র মুকুট জেসিয়ার

ঘোষণার পর থেকে অব্যাহত সমালোচনারমুখে বাংলাদেশের সেরা সুন্দরীর মুকুট হারালেন জান্নাতুল নাঈম এভ্রিল; তার পরিবর্তে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে চীনে যাচ্ছেন জেসিয়া ইসলাম। বুধবারঢাকার ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনে এভ্রিলের খেতাব বাতিলের ঘোষণা দিয়ে প্রথম রানার আপ জেসিয়ার মাথায় মুকুট পরানোর ঘোষণা দেওয়া হয়।
‘মিসওয়ার্ল্ডবাংলাদেশ’প্রতিযোগিতারআয়োজকদের এই সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিচারক বিবি রাসেল বলেন, “ভুলসবারইহয়। আশা করি,বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।”
বিচারকদের মধ্যে শম্পারেজা ও চঞ্চলমাহমুদও উপস্থিত ছিলেন সংবাদ সম্মেলনে। বাকি দুজন জুয়েল আইচ ও সোনিয়া বশির কবির ছিলেন অনুপস্থিত।
গত ২৯ সেপ্টেম্বর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’প্রতিযোগিতার চূড়ান্ত অনুষ্ঠানে চ্যাম্পিয়ন হিসেবে চট্টগ্রামের মেয়ে এভ্রিলের নাম ঘোষণার পর থেকে বিতর্ক চলছিল।
বিচারকদের মতামত উপেক্ষা করে আয়োজক সংস্থা অন্তর শো বিজ এভ্রিলকে বিজয়ী ঘোষণা করেন বলে প্রথমে অভিযোগ ওঠে। তারপর বিয়ের খবর লুকিয়ে এভ্রিলের এই সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার খবরও আসে গণমাধ্যমে।
এই জটিলতা দেখা দেওয়ার পর আয়োজক প্রতিষ্ঠান ‘মিস ওয়ার্ল্ড’ কর্তৃপক্ষকে বিষয়টি জানায়।
‘মিসওয়ার্ল্ড’কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, বিবাহিত কিংবা ডিভোর্সি হওয়ায় এভ্রিলের ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিতে কোনো বাধা নেই। কিন্তু তিনি নিজের বিয়ের খবর গোপন রেখে তিনি অসততার পরিচয় দিয়েছেন। সে কারণে তাকে প্রতিযোগিতায় অংশ নিতে নিরুৎসাহিত করা হচ্ছে। ওই বার্তা পাওয়ার পর অন্তর শো বিজ ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আয়োজকরা এভ্রিলের খেতাব বাতিল করার সিদ্ধান্ত নেয়।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।