এ‍্যাম্বুলেন্সের মাধ্যমে ইয়াবা পাচারকালে নাইক‍্যংখালীর শিমুল আটক

র‌্যাব-৭ এর অভিযানে এ্যাম্বুলেন্সে করে ইয়াবা পাচার কালে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড এলাকা থেকে আনুমানিক ৬৭ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ২২,৩৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী আটক; মাদক পরিবহনে ব্যবহৃত একটি এ্যাম্বুলেন্স জব্দ।
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, মানবপাচারকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।
র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী এ্যাম্বুলেন্স যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে ফেনীর দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০১ সেপ্টেম্বর ২০২১ তারিখ ০০৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি এ্যাম্বুলেন্সকে থামানোর সংকেত দিলে এ্যাম্বুলেন্সটি চেকপোস্টের সামনে থামিয়ে দুইজন ব্যক্তি সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। ড্রাইভার মোঃ শাহিদ সোহেল (৪৫), পিতা- মৃত রফিক আহাম্মেদ, সাং- মতিয়ারপুল, থানা- সদরঘাট, চট্টগ্রাম মহানগর এবং ২। হেলপার শিমুল শর্মা (২৩), পিতা-মৃত মানিক শর্মা, সাং- নাইক্ষ্যংখালী, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার’দের আটক করে।
পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের দেখানোমতে নিজ হেফাজতে থাকা এ্যাম্বুলেন্সের ভিতর ট্রাভেল ব্যাগের ভিতর হতে ২২,৩৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত এ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের চোখকে ফাঁকি দেওয়ার জন্য এ্যাম্বুলেন্সের ড্রাইভার ও হেলপার সেজে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের অন্যান্য অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৬৭ লক্ষ ৫০ হাজার টাকা।
গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে।
Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ