কক্সবাজার-৪ আসন মোঃ আবদুল্লাহকে জনগণের পাশে দাঁড়ানোর জন্য চিঠ

সংসদীয় আসন কক্সবাজার-৪ : মোঃ আবদুল্লাহকে জনগণের পাশে দাঁড়ানোর জন্য দলীয় চিঠি প্রেরণ

সংসদীয় আসন কক্সবাজার-৪ : মোঃ আবদুল্লাহকে জনগণের পাশে দাঁড়ানোর জন্য দলীয় চিঠি প্রেরণ

মুহাম্মদ জুবাইর :

সংসদীয় আসন-২৯৭ কক্সবাজার -০৪(উখিয়া -টেকনাফ) এর জনগণের পাশে থাকার জন্য চিঠি দিয়ে জেলা বিএনপির অর্থ সম্পাদক ও সাবেক টেকনাফ উপজেলা সাধারন সম্পাদক মোঃ আবদুল্লাহ এলএলবি কে আহ্বান জানিয়েছেন বিএনপি’র কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এক চিঠিতে তিনি বলেন বৈশ্ব্যিক করোনা মহামারী কালে বর্তমান সরকার করোনা মোকাবেলায এবং টিকা প্রদান ব্যর্থ হয়েছে। বিনা চিকিৎসায় অনেক মানুষ হাসপাতালের বারান্দায় কাতরাচ্ছেন। মারা গেছেন ২৫ হাজারেরও অধিক করোণা আক্রান্ত রোগী।
এমতাবস্থায় বিএনপি নেতাকর্মীদের সাথে নিয়ে উখিয়া-টেকনাফের করোনা আক্রান্ত রোগীদের পাশে অক্সিজেন ও ওষুধপত্র নিয়ে সহযোগিতা করার জন্য একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী মোঃ আবদুল্লাহ এলএলবি’কে আহ্বান জানিয়েছেন।
চিঠিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। অভাবগ্রস্ত মানুষ খাদ্য সংকটে, অসুস্থ মানুষ চিকিৎসা না পেয়ে মারা যাচ্ছে। সরকার মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।
এজন্য বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের তিনি জনগণের পাশে থেকে সাহায্য সহযোগিতার জন্য আহ্বান জানান।
মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন, ডক্টর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) এর সহযোগিতায় মানুষকে বিনা খরচে চিকিৎসা, সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে।
দেশব্যাপী বিএনপি করোনা হেল্প ডেক্স গঠন করেছে। এই হেল্পডেক্স এর মাধ্যমে জনগণকে বিনামূল্যে ঔষধ, অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।
দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু নেতৃত্বে হেল্পডেক্স সারাদেশে দলীয় নেতাকর্মী ছাড়াও জনগণকে করোন মোকাবেলায় সুরক্ষা সামগ্রী বিতরণ করছে।
যাদের খাদ্য নেই তাদের খাদ্য, যাদের ওষুধ নেই তাদের ঔষধ, যাদের অক্সিজেনের দরকার তাদেরকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।
এছাড়া বিনামূল্যে হেল্পডেক্স কর্মীরা টিকার জন্য জনগণকে রেজিস্ট্রেশন করে দিচ্ছেন।
মির্জা ফখরুল বলেন, মোঃ আবদুল্লাহ এলএলবি তৃণমূল থেকে উঠে আসা একজন নিবেদিতপ্রাণ বিএনপি নেতা। গত নির্বাচনে কক্সবাজার -০৪(উখিয়া -টেকনাফ) থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি দেশের এই দুর্যোগে জনগণের পাশে থাকার জন্য তাকে অনুরোধ করেন।
উল্লেখ টেকনাফে আবদুল্লাহর পরিবার বিএনপি’র ঘাঁটি ও একজন সত্যিকার নির্লোভ নিরহংকার রাজনৈতিক নেতা হিসাবে পরিচিত রয়েছে। বর্তমানে তিনি কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে টেকনাফ উপজেলা সাধারণ সম্পাদক এর দায়িত্ব ও পালন করেছিলেন।
টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের গোদারবিল এলাকায় তার বসত বাড়ি।
আগামী জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করবেন বলে স্থানীয় দলীয় নেতা কর্মীদের সূত্রে জানা গেছে। তিনি নিজেও বিএনপি’র মনোনয়ন নিয়ে জাতীয় সংসদে প্রতিদ্বন্দিতা করবেন বলে জানিয়েছেন বিএনপি নেতা ও টেকনাফ সদর ইউনিয়ন শাখা সেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক নুরুল ইসলাম। তিনি আরও জানান, আবদুল্লাহ (এলএলবি) একজন পরিচ্ছন্ন রাজনৈতিক নেতা। দুঃসময়ে দলের নেতা কর্মী ও সাধারণ জনগণের পাশে থেকে আস্থা অর্জন করেছে। তার পুরো পরিবার দলের জন্য ত্যাগী ও আন্তরিক।
এই কারণে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপিকে সংগঠিত করার ক্ষেত্রে তার অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে মনোনয়ন দেয়া হবে বলে তিনি প্রত্যাশা করেন।
মোঃ আবদুল্লাহ (এলএলবি) এই প্রতিবেদককে বলেন,
আমি সবসময় এলাকার অসহায় মানুষের সেবা করতে বদ্ধপরিকর। করোনা মহামারীতে ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদান করে আসছি। আমার পরিবারের অনান্য সদস্যরাও সারা বছর বিভিন্ন সহায়তা প্রদান করে জনগণের সেবা করে যাচ্ছে। তিনি আজীবন জনগণের পাশে থেকে মহান আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টির জন্য সকলের দোয়া কামনা করেছেন।

গেল ১৭ আগষ্ট কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলীয় চিঠি হাতে পেয়েছেন বলে ও নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ