কিছুতেই সমাজে বিশৃঙ্খলা ও শান্তি ভঙ্গ করতে দেয়া হবেনা এসপি কক্সবাজার

কিছুতেই সমাজে বিশৃঙ্খলা ও শান্তি ভঙ্গ করতে দেয়া হবেনা এসপি কক্সবাজার

 

কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়ানোকারী যে বা যারাই হউক তাদেরকে আইনের আওতায় আনা হবে। কিছুতেই সমাজে বিশৃঙ্খলা ও শান্তি ভঙ্গ করতে দেয়া হবেনা। মঙ্গলবার বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হাসানুজ্জামান একথা বলেন।

তিনি বলেন সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোকারী এক যুবককে চকরিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সুপার বলেন, সম্প্রতি হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হকের বিষয় নিয়ে মহেশখালীতে হেফাজতের নেতা-কর্মীরা থানায়,ইউএনও অফিসে এবং আওয়ামী লীগ অফিস ও দোকানপাট ভাংচুর করে। এসব বিষয়ে তিনটি মামলা হয়েছে। এবিষয়ে টেকনাফেও একটি মামলা হয়েছে বলে জানান তিনি।

হেফাজত কর্মীদের তান্ডবের পর মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই এর বক্তব্য বিক্রিত করে রবি নামের একজন সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও বিভ্রান্তি ছড়িয়েছে। অথচ ওই বক্তব্য ওসির বক্তব্য নয়। একইভাবে কক্সবাজার থানার অফিসার ইনচার্জ মুনিরুল গিয়াসের বিষয়ে ও সাংবাদিক পরিচয়ে এক ব্যক্তি বিভ্রান্তি ছড়িয়ে পুলিশ বাহিনীর সুনাম ক্ষুণ্ণ করার চেষ্টা চালিয়েছে। সাংবাদিক সম্মেলনে পুলিশ সুপার এসব বিষয়গুলো পরিষ্কার করেন।

তিনি বলেন, জাফর আলম নামের এক ব্যক্তি কক্সবাজার সদর থানায় অভিযোগ করার সময় জাফর আলমের সাথে থাকা আমিনুল ইসলাম নামের একজন সাংবাদিক অফিসার ইনচার্জ মনিরুল গিয়াসের কথাকে বিক্রিত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন পুলিশ সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বদ্ধপরিকর। এবিষয়ে পুলিশের শক্তি হচ্ছে মিডিয়া ও সাংবাদিকরা। তাই তিনি মিডিয়ার সহযোগিতা কামনা করেন। পুলিশ সুপার যে কোন ধরণের বিশৃঙ্খলা ও বিভ্রান্তি ছড়ানো থেকে বিরত থাকার জন্য সাংবাদিকদের মাধ্যমে সবাইকে আহবান জানান।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ