চকরিয়ায় বাস-ম্যাজিক গাড়ী মুখোমুখি সংঘর্ষে মা-মেয়েসহ নিহত ৫, আহত ১৫

cha-640x406
আবদুল মজিদ, চকরিয়া :
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়া উপজেলার হাঁসেরদিঘি সেনা ক্যাম্পের দক্ষিণে মইঘ্যারমারচড়া নামক এলাকায় ইউনিক পরিবহণ যাত্রীবাহী বাস ও টাটা ম্যাজিক গাড়ীর মুখোমুখী সংর্ঘষে ৫জন ও অন্তত ১৫জন আহত হয়েছে। ৩মে (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টার দিকে ঘটেছে এ দূর্ঘটনাটি। ঘটনাস্থলে টাটা ম্যাজিক গাড়ীটি চাপা পড়ে দুমড়ে মুচড়ে যায়।
হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, ইউনিক পরিবহনের যাত্রীবাহী বাস (নং ঢাকা মেট্টো-ব ১৪- ৮৮৭০) চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে হাঁসেরদিঘির আর্মি ক্যাম্পের দক্ষিণে মইঘ্যারমারচড়া নামক এলাকায় পৌছলে ডুলাহাজারা থেকে চকরিয়াগামী যাত্রীবাহি টাটা ম্যাজিক গাড়ীর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই টাটা ম্যাজিক গাড়ীর ৪জন যাত্রী নিহত হয় এবং ১৫জন যাত্রী গুরুতর আহত হয়। আহতদের মধ্যে চকরিয়া সরকারী হাসপাতালে নিয়ে আসার আরো ১জন যাত্রীর মৃত্যু হয়। নিহতরা হলেন; চকরিয়া উপজেলার ডুলাহাজারা রংমহল এলাকার আহমদ হোসেনের পুত্র মো: তারেক (২৫), ডুলাহজারা রিংভং ছগিরশাহকাটা এলাকার বাহাদুরের স্ত্রী নুরুন্নাহার বেগম (৪৫), বাহাদুরের মেয়ে আয়েশা বেগম (১৫), ম্যাজিক গাড়ীর মালিক ও চালক সাহারবিল মাইজঘোনা গ্রামের আহমদ কবির (৬৫), নিহত আরেকজনের পরিচয় মেলেনি। দূর্ঘটনায় গুরুতর আহত হয়েছে উপজেলার ডুলাহাজারা ডুমখালী এলাকার গিয়াস উদ্দিনের স্ত্রী আনোয়ারা বেগম (৩৩), তার ছেলে জন্নাতুল মরিয়ম (২বছর), কাকারা মিনিবাজার এলাকার মো: মারুফের স্ত্রী সানজিদা বেগম (৩৫), তার শিশু পুত্র মো: আবদুল্লাহ (৬মাস), লামা ফাসিয়াখালী হায়দারনাসি এলাকার মৌলভী মোহাম্মদ জকরিয়া মেয়ে তাসকিনা জন্নাত (১৮), মহেশখালী কালারমারছড়া আবু ছিদ্দিকের স্ত্রী মুর্শিদা বেগম (৩৫) সহ অন্তত ১৫জন যাত্রী আহত হয়। তাদের মধ্যে ৪জনের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। চকরিয়া থানা ও মালুমঘাট হাইওয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে ও দুর্ঘটনা কবলিত গাড়ি দু’টি মালুমঘাট হাইওয়ে পুলিশ হেফাজতে আনা হয়েছে।
চকরিয়ার মালুমঘাট হাইওয়ে পুলিশ ইনচার্জ (এসআই) আনোয়ার হোসেন বলেন, ইউনিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও লোকাল যাত্রীবাহী টাটা ম্যাজিক গাড়ীর মধ্যে মুখোমুখি সংঘর্ষে ৫জনের প্রাণহানী ঘটে ও আহত হয়েছে আরো ১২জন যাত্রী। নিহত ও আহতদের উদ্ধার করা হয়েছে। দূর্ঘটনায় পতিত গাড়ী দুটি উদ্ধার করে পুলিশ ফাড়িতে নিয়ে আসা হয়।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: কামরুল আজম বলেন, সড়ক দূর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিকভাবে থানা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে উদ্ধার উদ্ধার তৎপরতা চালিয়েছে। ঘটনাস্থলে নিহত ও আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। সড়কে গাড়ী ওভারটেকিং করতে গিয়ে দূর্ঘটনাটি হয়েছে বলে জানান। ##

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।