টেকনাফে টেইলারিং প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ ও চেক প্রদান

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ
টেকনাফ উপজেলায় গরীব ও দুস্থ নারীদের কল্যাণে ৩ মাস ব্যাপী টেইলারিং প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ ও চেক প্রদান করা হয়েছে। ১৩ ফেব্রæয়ারি বুধবার দুপুর ১২টায় টেকনাফ উপজেলা আদর্শ কেজি স্কুলের মিলনায়তনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলমগীর কবির চৌধুরীর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রবিউল হাসান। এসময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা এলজিইডি ইঞ্জিনিয়ার চৌধুরী মোঃ আশিফ রেজা, টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল হোসাইন।
জানা যায়, মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্প কর্তৃক পরিচালিত গত ১ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বর পযর্ন্ত টেইলারিং ট্রেড সাফল্যের সাথে প্রশিক্ষণ সমাপ্ত করেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান বলেন, ‘বেকারত্ব সমাজের এক অভিশাপ। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতাকে কাজে লাগাতে পারলে নিজেদের কর্মসংস্থান সৃষ্টির পাশা-পাশির বেকাত্ব দূর করা সম্ভব হবে। বেকার যুবক-যুবতীদেরকে দক্ষতা অর্জনে মহিলা বিষয়ক অধিদপ্তর এ ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করায় প্রশাংসা করেন। এ উপজেলায় প্রতি বছরে অবেহেলিত নারীদের প্রশিক্ষণপ্রাপ্তদের কাটিং, এমব্রয়ডারি, বøক-বাটিক, হস্তশিল্প, রান্না ও বিউটি পার্লারের প্রশিক্ষণ দেওয়া হয়। এ প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের সরকারের পক্ষ হতে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে তাদের স্বাবলম্বী করে সমাজে প্রতিষ্ঠিত করতে সব কিছু করা হবে’। সভা শেষে প্রশিক্ষণার্থী নারীদের মধ্যে সার্টিফিকেট ও প্রত্যেককে ৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়। ##

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

৬ thoughts on “টেকনাফে টেইলারিং প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ ও চেক প্রদান

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।