টেকনাফে বঙ্গবন্ধু গোল্ডাকাপ ক্রিকেট টুর্ণামেন্ট শুভ উদ্বোধন


শহিদুল ইসলাম শহিদ,টেকনাফ []
টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডাকাপ ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধনী খেলায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া বলেন, আজ যারা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে তারা আগামী দিনের সম্পদ ও ভবিষ্যৎ। বাংলাদেশের ছেলেরা আর পিছিয়ে নেই। আজ বাংলাদেশের ছেলেরা বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে ফুটবল ও ক্রিকেট খেলায় গৌরব অর্জন করেছেন। এই খেলোয়াররা একদিন বড় ধরনের খেলোয়াড় হবে এ প্রত্যাশা করছি।

তিনি আরো বলেন, খেলাধুলা ছেলেদের শারীরিক গঠন বৃদ্ধি করতে সহায়তা করে। তাদের মন মানসিকতা প্রফুল্ল রাখে। তাই পড়ার পাশাপাশি ছেলেদের খেলাধুলার প্রয়োজন রয়েছে। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। তাই জমজমাট একটি ক্রিকেট খেলার আয়োজন করায় আয়োজক কমিটিকে আন্তরিকভাবে অভিনন্দন জানান।

উদ্বোধক ফরহাদুজ্জমান বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এ ক্রিকেট খেলা এগিয়ে যাওয়ার পেছনে খেলাধুলারও অবদান আছে। এদেশের ক্রিকেট, ফুটবল সহ অন্যান্য খেলা আজ বিশ্বনন্দিত। খেলাধুলার কারণে বাংলাদেশ আজ সারাবিশ্বেই পরিচিতি লাভ করেছে। খেলাধূলা মানুষের স্বাস্থ্য ভাল রাখতে ভূমিকা পালন করে, ক্রীড়াই পারে সামাজিক অবক্ষয় রোধ করতে। ইয়াবাসহ সকল মাদক থেকে দূরে রাখতে ও নানা অপরাধ প্রবণতা কমাতে ক্রীড়া চর্চার বিকল্প নেই।

জাঁকজমকপূর্ণভাবে উৎসবমূখর পরিবেশে টেকনাফ উপজেলা সদর ইউনিয়নে ডেইল পাড়া যুব সমাজ কল্যাণের উদ্যোগে বঙ্গবন্ধু গোল্ডকাপ ক্রিকেট টূর্ণামেন্ট শুভ উদ্বোধন হয়েছে। ৮ ই ফেব্রুয়ারি (রবিবার) বিকেলে ১৮ টি টিম নিয়ে ঐতিয্যবাহি টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে বঙ্গবন্ধু গোল্ডাকাপ ফুটবল টুর্ণামেন্ট-১৯ উদ্ভোধনী ম্যাচে সভাপতি ও টুণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক বদিউল আলম বদির সভাপতিত্বে উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি মোঃ আব্দুল ওয়াজেদের পরিচালনায় বঙ্গবন্ধু গোল্ডাকাপ ক্রিকেট টুর্ণামেন্ট শুভ উদ্ভোধন করলেন টেকনাফ উপজেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সাধারন সম্পাদক ফরহাদুজ্জমান ফরহাদ। উদ্ধোধনে প্রধান অতিথি ছিলেন, টেকনাফ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়া।বিশেষ অতিথি বক্তব্য রাখলেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব হাফেজ উল্লাহ, পৌর যুবলীগের আহব্বায়ক তোয়াক্কুল হোসাইন, যুগ্ন-সম্পাদক রেজাউল করিম রেজা, ডেইল পাড়ার সমাজ সেবক, শিক্ষানূরাগী ও বিশিষ্ঠ ব্যবসায়ী মনির আহম্মদ সওদাগর, উপজেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারন সম্পাদক নুরুল হোসাইন।
এসময় আরো উপস্থিত ছিলেন,টুর্নামেন্ট পরিচালনা কমিটির যুগ্ন-আহব্বায়ক সাইফুল্লাহ হাফেজ সোহেল, উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং গণমান্য ব্যক্তিবর্গ সহ প্রমুখ।
উদ্বোধনী খেলায় মুখোমুখি হয়ে লড়াই করে ফ্রেন্ডশিপ ক্রিকেট একাদশ হারিয়ে বিজয় অর্জন লাভ করেছে মৌলভী পাড়া ক্রিকেট একাদশ। প্রধান রেফারী দায়িত্ব পালন করেছেন আলী আকবর বাঘা ও সহকারী মোঃ আব্দুল্লাহ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

৭ thoughts on “টেকনাফে বঙ্গবন্ধু গোল্ডাকাপ ক্রিকেট টুর্ণামেন্ট শুভ উদ্বোধন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।