টেকনাফে বর্ণাঢ্য র‌্যালী, পোনা মাছ অবমুক্তকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত


জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে সারাদেশের ন্যায় কক্সবাজারের টেকনাফে ও বর্ণাঢ্য র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ, আলোচনা সভা ও সফল চাষী পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় “মাছ চাষে গড়বো দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ, মৎস্য সেক্টরের সমৃদ্ধি- সুনীল অর্থনীতির অগ্রগতি” শ্লোগানে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা কমপ্লেক্স থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) আবুল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন ।
এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান ফেরদৌস আহমদ জমিরী, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, উপজেলা সুপারভাইজার আবসার উদ্দিন, সোনারতরী মৎস্যজীবি সমিতির সভাপতি আব্দুস সালাম, ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সদস্য নুরুল আমিন। সহকারী মৎস্য কর্মকর্তা শহীদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের মৎস্য প্রতিনিধি ও সুফলভোগীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সম্প্রতি নদীতে মাছ ধরা বন্ধ, ৬৫ দিন মাছ ধরা বন্ধ থাকায় দুঃখ প্রকাশ করেন। নদীতে মাছ ধরা নিষেধাঙ্গা তুলে নিতে উর্ধত্বন মহলকে সুপারিশ করা হয়েছে । আশা করি শীঘ্রই নিষেধাঙ্গা তুলে নেওয়া হবে।এছাড়া দেশীয় প্রজাতির মাছ বৃদ্ধি ও কারেন্ট জাল ও অবৈধ পন্থায় মৎস্য আহরন বন্ধে করণীয় নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। আলোচনা সভা শেষে সফল চিংড়ি চাষী ও সফল মৎস্যচাষীকে ক্রেস্ট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। এর পরে উপজেলা পুকুরে বিভিন্ন জাতের পোনা মাছ অবমুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবুল মনসুর, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান ফেরদৌস আহমদ আহমদ জমিরি, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন সহ অতিথিবৃন্দ । কর্মসুচীতে মৎস্যজীবি, মৎস্যচাষী, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।