টেকনাফে রহমানের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
টেকনাফে পারিবারিক জমি বিরোধের জেড়ে বিশিষ্ট পোল্ট্রি খামারী আব্দুর রহমানের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে।হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই মানববন্ধনে অংশগ্রহন করেন স্থানীয় এলাকার রাজনৈতিক ব্যক্তিবর্গ, ছাত্র সমজ, সচেতন ও সাধারণ জনগণ। আজ বুধবার বেলা সাড়ে ৪টায় উপজেলার সাবরাং ইউনিয়নের নয়া পাড়া বাজার সংলগ্ন টেকনাফ-শাহপরীর দ্বীপ সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বেলা ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এ ঘটনায় জড়িত আসামীদের গ্রেপ্তার ও তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।এছাড়া অনুষ্ঠিত মানববন্ধনে নিহত আব্দুর রহমানের ছোট শিশুপুত্র বাবা হত্যার প্রতিবাদে হাতে প্ল্যাকার্ড নিয়ে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান।

আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না, স্থানীয় ইউপি সদস্য জাফর আলম, স্থানীয় ছাত্রলীগ নেতা নজরুল ইমলামসহ সর্বস্তরের জনসাধারণ।

গত সোমবার দুপুর আড়াইটায় জমি বিরোধের জেড় ধরে উপজেলা সাবরাং ইউনিয়নের লাফাঘোনার হাজী আব্দুল মজিদের বাড়িতে এ ঘটনাটি ঘটেছে।
নিহতের বড় ভাই মোহাম্মদ আবদুল্লাহ বলেন, গত সোমবার দুপুরে চাচা আব্দুল মজিদের বাড়িতে পারিবারিক জমিজমার বিষয় নিয়ে আলাপ আলোচনা হয়। এমন সময় কচুবনিয়া এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে সিরাজ উল্লাহ, মাওলানা ফয়েজ, আমানুল্লাহ, মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ আসিফ, মোহাম্মদ শফিকের নেতৃত্বে হামলা চালিয়ে আব্দুর রহমানকে মারধর করা হয়।একপর্যায়ে তককে ছুরিকাঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে।পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।চিকিৎসাধীন অবস্থায় সেখানে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সে মারা যান। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন নিহতের পরিবার।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ