টেকনাফে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা উদ্ধার, পাঁচ দালাল আটক

শাকিলা জাফর [] টেকনাফে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ৬ রোহিঙ্গাকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)। এসময় পাচারে জড়িত থাকার অভিযোগে পাঁচ দালালকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মহেষখালীয়াপাড়ার বশির আহম্মদের ছেলে মোঃ মনির (২৭), বশির আহমদের ছেলে মোঃ নুরুল আবছার (৩৫), মাঠপাড়ার মোঃ এখলাছের ছেলে মোঃ মুন্না (৩৫), সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মিস্ত্রিপাড়া অলি আহমদের ছেলে মোঃ ইউনুস (৩২), দক্ষিণপাড়ার মৃত নজির আহমদের ছেলে মোঃ আমিন (৪৯)।
অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ- ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল আছাদুদ-জামান জানান-মঙ্গলবার ভোরে দু’টি মানবপাচার চক্র ক্যাম্পে অবস্থানকারী কিছু রোহিঙ্গ কে নিয়ে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে মহেশখালীপাড়া ও মাঠপাড়া এলাকায় জমায়েত হতে থাকে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
তিনি আরো জানান- আটককৃতরা টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে বসবাস করে এবং দালালদেরকে মোটা অংকের টাকা দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাচ্ছিল। এছাড়াও আটককৃত সন্দেহ ভাজন দালালদেরকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানব পাচার চক্রের সাথে জড়িত অন্যান্য সক্রিয় দালালদেরকে আটক করার ব্যাপারে অভিযান চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।