‘টেকনাফ থেকে তেঁতুলিয়া’ একক পদযাত্রা শুরু করলেন হানিফ


নুরুল হোসাইন, (টেকনাফ) প্রতিনিধি: ভোটাধিকার প্রতিষ্ঠায় নির্বাচনকালীন দলনিরপেক্ষ সরকার এবং নির্বিঘ্ন ভোটের পরিবেশ সৃষ্টির দাবিতে ‘টেকনাফ থেকে তেঁতুলিয়া’ একক পদযাত্রা শুরু করলেন হানিফ বাংলাদেশী। ১৪ মার্চ ২০১৯ইং বৃহস্পতিবার সকাল ১০ টায় কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা হোটেল দ্বীপপ্লাজা থেকে ভোটাধিকার প্রতিষ্ঠায় নির্বাচনকালীন দলনিরপেক্ষ সরকার এবং নির্বিঘ্ন ভোটের পরিবেশ সৃষ্টির দাবিতে ‘টেকনাফ থেকে তেঁতুলিয়া’ একক পদযাত্রা শুরু করেন হারুন অর রশিদ খান হানিফ বাংলাদেশী। আজ ৪০ কি: মি: হেঁটে তিনি কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় অবস্থান করবেন।

আগামীকাল সকালে উখিয়া থেকে আবার পদযাত্রা শুরু করবেন হানিফ বাংলাদেশী। পথে পথে তিনি মানুষের সাথে কথা বলছেন এবং ভোটের অধিকার প্রতিষ্ঠার দাবি সংবলিত লিফলেট বিতরণ করছেন।

লিফলেটে উল্লেখ্য আছে যে, রাষ্ট্রের মালিকানায় জনগণের অধিকার প্রতিষ্ঠার প্রথম শর্ত হলো ভোটাধিকার। স্বাধীনতার পর থেকে (তত্ত্বাবধারক সরকার ছাড়া) এ পযর্ন্ত যে দল যখন ক্ষমতায় এসেছে তখন সে দলই দীর্ঘ মেয়াদে ক্ষমতায় থাকার জন্য ভোটাধিকারের উপর হস্তক্ষেপ করেছে, আজ তাহা মহামারী আকার ধারণ করেছে। জনগণ আজ ভোটাধিকার বঞ্চিত এবং এর উপর আস্থা হারিয়েছে।

যাহা একটি স্বাধীন দেশের জন্য অশনি সংকেত। আসুন ভোটাধিকারের উপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে জাতীয় নির্বাচনের জন্য দল নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা এবং স্থানীয় সকল নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট প্রদানের নিশ্চয়তার দাবিতে ঐক্যবদ্ধ হই।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।