টেকনাফ সড়কে হাইওয়ে পুলিশের অবৈধ লেনদেন !

টেকনাফ সড়কের বিভিন্ন পয়েন্টে হাইওয়ে পুলিশের সাপ্তাহিক. পাক্ষিক ও মাসিক অবৈধ লেন-দেন অব্যাহত থাকায় সড়কে লাইসেন্সবিহীন চালকের উৎপাত ও নাম্বারবিহীন লক্কর-ঝক্কর যানবাহনের ছড়াছড়ি অব্যাহত থাকায় দূঘর্টনার পাশাপাশি মাদকের চালান পাচারকারীরা সক্রিয় রয়েছে।
তথ্যানুসন্ধানে জানা যায়,সীমান্ত উপজেলার টেকনাফে পালংখালী দক্ষিণ ব্রীজ হতে নাইট্যং পাহাড় পর্যন্ত হোয়াইক্যং হাইওয়ে পুলিশ ও নাইট্যং পাহাড়ের দক্ষিণ পাশর্^ হতে শাহপরীরদ্বীপ পর্যন্ত শাহপুরী হাইওয়ে পুলিশ ফাঁড়ি পুলিশ সদস্যরা সড়কে যানবাহন নিয়ন্ত্রণ করে আসছে। কতিপয় যানবাহন শ্রমিক নেতা ও মাদক পাচারকারী গডফাদারদের যোগ-সাজশে সড়কে ব্যবহৃত লাইসেন্স এবং নাম্বারবিহীন যানসমুহ কাটামো অনুসারে ৫শ, ১হাজার ও দেড় হাজার টাকার সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক চুক্তিতে সড়কে দাপটের সঙ্গে চলাচল করছে। হাইওয়ে পুলিশের সাথে চুক্তি ও পরিচিতির কারণে যানবাহনে যোগান সৃষ্টি করে মাদকের চালান বহনকারী মাদক পাচারকারীরা সহজে মাদকের চালান বিভিন্ন স্থানে পৌঁছে দিচ্ছে বলে একাধিক সুত্রে অভিযোগ উঠছে। লাইসেন্সবিহীন চালক ও নাম্বারবিহীন যানবাহনের প্রতি চুক্তির কারণে শিথিলতা অর্জন করায় টেকনাফ সড়কে লক্কর-ঝক্কর যানবাহনের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় সম্প্রতি সড়ক দূঘর্টনার অর্ধডজন মতো প্রাণহানির ঘটনা ঘটেছে। হাইওয়ে পুলিশের কয়েকটি ফাঁড়ির মধ্যে সম্প্রতি হোয়াইক্যং হাইওয়ে পুলিশের এই ধরনের চুক্তি বাণিজ্যের কারণে সড়কে দূঘর্টনা ও প্রাণহানির চরম ঝুঁকিতে রয়েছে কলেজ, স্কুল ও মাদ্রাসাগামী হাজার হাজার শিক্ষার্থীরা।
এই ব্যপারে জিয়াউল হক জিয়া নামের স্থানীয় এক সংবাদকর্মী বলেন,হোয়াইক্যং হাইওয়ে পুলিশের চাঁদাবাজির ব্যাপারে আমি পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির পরও এই কার্য্যক্রম বন্ধ হয়নি।
এই ব্যাপারে জানতে চাইলে হোয়াইক্যং হাইওয়ে পুলিশের এএসআই রাজু বলেন, এই বিষয়ে আমি জানিনা। তবে সড়কে দায়িত্ব পালনের সময় অনেকে নানা বাড়ির আবদার রক্ষার তদবির করেন। তা আদায়ে ব্যর্থ হয়ে বিভিন্ন ধরনের অভিযোগ তুলছেন।
তাই টেকনাফের সচেতনমহল এসব অবৈধ কর্মকান্ডের উর্ধ্বে উঠে অদক্ষ ও লাইসেন্সবিহীন চালক, নাম্বারবিহীন যানবাহনের অপতৎপরতা, কলেজ, স্কুল-মাদ্রাসাগামী শিক্ষার্থীদের মৃত্যু ঝুঁকিরোধে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।