নাফনদী থেকে ৩ জনকে অপহরন


ei7SCMX87048.jpg


কক্সবাজারের টেকনাফে নাফ নদী থেকে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) কর্তৃক হোয়াইক্যং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্র সহ দুই জেলেকে অপহরণ করেছে বলে জানাগেছে। ১২ জুলাই সকালে হোয়াইক্যং পয়েন্টে নাফ নদী থেকে আপহরন করা হয়েছে বলে দাবী তাদের পরিবারের। টেকনাফ ২বিজিবি অধিনায়ক বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।

অপহৃতরা হলেন, হোয়াইক্যং উত্তরপাড়ার মোহাম্মদ গিয়াস উদ্দিনের ছেলে মোঃ জুনায়েদ (১০), মৃত জালাল আহমদের ছেলে সিরাজ উল্লাহ (২৬) ও মনিরঘোনা এলাকার আব্দু জলিলের ছেলে মোহাম্মদ রুবেল (২৪)। এদের মধ্যে সিরাজ ও রুবেল পেশায় জেলে বলে জানা গেছে।

তাদের পরিবার ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, শুক্রবার তিনজন একটি নৌকা নিয়ে নাফনদী সংলগ্ন কেওড়া বাগানে কেওড়া ফল আনতে যায়।ফেরার পথে বাতাসের তুড়ে নৌকাটি বাংলাদেশের জলসীমা অতিক্রম করলে মিয়ানমার (বিজিপি) সদস্যরা একটি ইঞ্জিন চালিত বোটযোগে নাফনদী সংলগ্ন তোঁতার দ্বীপ থেকে আটক করে তাঁদের মিয়ানমারের আবিমূখে চলে যায়।

এদিকে,জুনায়েদের বাবা গিয়াস উদ্দিন জানান, সীমান্ত ওপারে নাফনদীতে মাছ শিকার করে এমন ব্যক্তিদের মাধ্যমে অপহরণের খবরটি পেয়ে বিবিন্ন মাধ্যমে বিজিপির সাথে যোগাযোগ করেছিলাম।তাতে কোনো সুরাহা হয়নি। শেষে বিষয়টি ২ বিজিবি কে লিখিত ভাবে জানানো হয়েছে।

এ ব্যাপারে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সাল হাসান খাঁন নাফ নদী থেকে শিশু সহ তিন জনকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তারা বাংলাদেশের জলসীমা অতিক্রম করায় এ ঘটনা ঘটেছে। পাশাপাশি তাদের ছাড়িয়ে আনতে ব্যাটালিয়নের পক্ষ থেকে (বিজিপি) কে বার্তা পাঠানো হয়েছে। ফিরতি বার্তা এলেই পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ