প্রথমবারের মতো টেকনাফে পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’

নুরুল হোসাইন,টেকনাফ:
ব্যাপক-উৎসাহ উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে ১ মার্চ প্রথমবারের মতো ভোটার হব, ভোট দিব’ এই স্লোগান সামনে রেখে টেকনাফ উপজেলায় পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’।

সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে মেইন রোড সংলগ্ন সড়ক হয়ে র‌্যালী পালিত হয়। বেলা ১১ টায় উপজেলা হল মিলনায়তনে আলোচনা সভা আয়োজন করা হয়। সভায় উপজেলা একাডেমী সুপারভাইজার নুরুল আবছারের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন,টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান।
বিশেষ অতিথি বক্তব্য রাখলেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক,টেকনাফ সরকারি কলেজের অধ্যক্ষ সন্তোস কুমারশীল।
ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন, ৯ম শ্রেনীর ছাত্রী সাদিয়া, টেকনাফ সরকারী কলেজের মেধাবী ছাত্র মোঃ আব্দুল্লাহ।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পিআইও কর্মকর্তা মোঃ রাশেদ, টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারন সম্পাদক নুরুল হোসাইন,লম্বরী মল্কাবানু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইসমাইল,পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৌঃ মোঃ আলী।

ইউএনও রবিউল হাসান বলেন, মার্চ মাসে বাংলাদেশের স্বাধীনতার ভিত্তি রচিত হয় এবং দেশ প্রেমিক শহীদদের আত্মদানের বিনিময়ে জাতীয় জীবনে একটি গৌরবময় অধ্যায়ের সূচনা হয়। শহীদদের রক্তে রাঙ্গানো মাসটি মুক্তিযুদ্ধের সূচনার জন্য গৌরবময় হওয়ায় ১ মার্চ তারিখকে জাতীয় ভোটার দিবস উদযাপনের জন্য বেছে নেয়া হয়েছে। তিনি আরো বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা কোন অবস্থাতে আইডি কার্ড করতে না পারে সে ব্যাপারে স্থানীয়দের কঠোর ভূমিকা রাখতে হবে। এদেশ রক্ষার্থে, এদেশ বাঁচাতে সকলকে এগিয়ে যেতে হবে। ভোটার হব, আমরা সকলেই ভোট দেব। গণতন্ত্র, নির্বাচন, ভোটাধিকার বিষয়ে সাধারণ জনসাধারণ ও তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতিবছর জাতীয় ভোটার দিবস উদযাপনের গুরুত্ব রয়েছে। সরকারের সিদ্ধান্ত অনুসারে এখন থেকে প্রতিবছর ১ মার্চ জাতীয় ভোটার দিবস পালিত হবে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ