ব্যতিক্রমী অবরোধ : মহাসড়কেই রান্না-খাওয়া পাঠদান!

Lalmonirhrrrat-newsfinal02
আবারো চমক দেখা গেলো বিএনপির কেন্দ্রীয় নেতা রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর জেলা লালমনিরহাটে।

দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার অবরুদ্ধ রাখার প্রতিবাদে এমন চমক দেখিয়েছে জেলা নেতারা।

মঙ্গলবার সকাল থেকে রংপুর-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়কের শিমুলতলায় অবস্থান নেয় হাজার হাজার নেতাকর্মী।

অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে বিএনপির হাজার হাজার নেতাকর্মী ও সমর্থক লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের শিমুলতলায় এসে মহাসড়ক অবরোধ করে। এসময় তারা মহাসড়কের এক কিলোমিটার এলাকাজুড়ে তৈরি করে অস্থায়ী বসতবাড়ি।

অনেকেই তাদের স্ত্রী-সন্তান নিয়ে ব্যতিক্রমী এ অবরোধ কর্মসূচিতে যোগ দেন। বিপুল সংখ্যক নারী রান্নার সামগ্রী সঙ্গে নিয়ে এসে মহাসড়কের উপরেই রান্নার কাজ শুরু করে দেয়। দুপুরের খাবারের আয়োজন করেন নারী নেত্রীরা। একই সময়ে স্কুলের শিক্ষার্থীরা বইখাতা সঙ্গে নিয়ে ওই কর্মসূচিতে যোগ দেয়। শুরু হয় মহাসড়কেই ছাত্র-ছাত্রীদের পাঠদান। শুধু তাই নয়, অনেককেই দেখা গেছে রাস্তায় বসে জাল বুনাতে।

মহসড়কে অবস্থান নেয়া নারী নেত্রী নীলিমা বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে অবরুদ্ধ দশা থেকে মুক্তি না দেয়া পর্যন্ত তারা স্বামী-সন্তান নিয়ে মহাসড়কেই অবস্থান করবেন।

উল্লেখ্য, এর আগে বিএনপি চেয়ারপারসনের গাড়ি বহরে হামলার প্রতিবাদে সারাদেশে যখন বিক্ষোভ চলছিল ঠিক তখনই লালমনিরহাট জেলা বিএনপির নেতারা স্থানীয় পার্কে পিকনিকে মেতে উঠেছিলেন। একই ভাবে যুবদলের কেন্দ্রীয় সভাপতি যখন রিমান্ডে তখন জেলা যুবদলের দায়িত্বশীল এক নেতাকে পিকনিকে আনন্দ ফূর্তি করতে দেখা গিয়েছিল।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।