মাদক নির্মূলে পারিবারিক সচেতনতার বিকল্প নেইঃ ওসি অপারেশন শরিফ

নুরুল হোসাইন, টেকনাফ:
মাদক নির্মূলে টেকনাফ উপজেলায় পারিবারিক সচেতনতার বিকল্প নেই। এদেশের শেষ সীমান্ত হলেন টেকনাফ উপজেলা। এ উপজেলায় পূর্বের দিকে রয়েছে একটি দেশ মিয়ানমার। সে মিয়ানমার থেকে লক্ষ লক্ষ ইয়াবা টেকনাফে ঢুকে। বর্তমানে মিয়ানমার থেকে ইয়াবা আসার কারনে এদেশের যুব সমাজ ও স্কুলের ছাত্র ছাত্রী ধ্বংস হয়ে যাচ্ছে। টেকনাফের প্রত্যন্ত এলাকা মাদকের বিষাক্ত নীল ভাইরাস আর অবৈধ অস্ত্রের ঝনঝনানীতে পুরো সমাজ ব্যবস্থা এক অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়ে তখন দেশ ও জাতিকে রক্ষা করে টেকনাফকে অন্ধকারমুক্ত করতে সকলকে এগিয়ে আসার আহব্বান জানান আইন শৃংখলা ও মতবিনিয় সভার প্রধান অতিথি টেকনাফ মডেল থানার অপারেশন (ওসি) শরীপ ইবনে আলম।

তিনি আরো বলেন, টেকনাফে বিভিন্ন স্থানে মাদক নির্মূল করতে গিয়ে পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধ ও ইয়াবা ব্যবসায়ীদের মধ্যে দু-পক্ষের গোলাগুলির ঘটনায় নিহত, অবৈধ অস্ত্র, ইয়াবা ও বুলেট উদ্ধারের ঘটনা ঘটে যাচ্ছে। অনেকে আত্নগোপনে অবস্থান করলেও আবার অনেকে প্রাণ রক্ষার্থে বিদেশ পাড়ি দিয়েছে। এসব অভিযানের মধ্যেও সুযোগ-সন্ধানী দালাল চক্র বিভিন্ন স্থানে অনৈতিক সুবিধা আদায় করে আইন-শৃংখলা বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগ উঠলেও পুলিশ সব অপরাধ দমনে বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, মাদক ও অবৈধ অস্ত্র বিরোধী অভিযানের ফলে জনমনে স্বস্তি ফিরে আসছে। টেকনাফে বাল্যবিবাহ,যৌতুক সহ এই অপবাদ দূর হলে বাহিরে অবস্থানকারী টেকনাফের বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, বাসিন্দা ও প্রবাসীরা অনাকাংখিত বিড়ম্বনা থেকে মুক্তি পাবে বলে তিনি এসব বলেন।

টেকনাফকে আজীবন ইয়াবা থেকে কলঙ্কমুক্ত করে সোনার টেকনাফ উপহার দিতে। তাই প্রধানমন্ত্রী ঘোষিত টেকনাফে মাদকের জিরো টলারেন্স নীতির সুফল পেতে হলে টেকনাফ উপজেলার সকল প্রশাসনের কর্মতৎপরতা ও আরো দরকার বলে বক্তারা জানান।

উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে সাবরাং ইউনিয়নের নয়াপাড়া আলহাজ্ব নবী হোসাইন উচ্চ বিদ্যালয়ের হল রুমে ৩ ফেব্রুয়ারি বেলা ১১ ঘটিকার সময় আইন শৃংখলা ও মতবিনিময় সভায় উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক আবুল কালামের সভাপতিত্বে সাবরাং ইউনিয়নের কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় সভা অনুষ্টিত হয়।
এসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখলেন, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ আলম বাহাদুর, সাধারন সম্পাদক নুরুল হোসাইন, সদর ইউনিয়নের কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ছৈয়দ হোসাইন, সাবরাং ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম।
আরো উপস্থিত ছিলেন, অত্র এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গরা।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।