মেসির আচরণ হতবাক করে দিয়েছে পিএসজি ফুটবলারকে


মেসির আচরণ হতবাক করে দিয়েছে পিএসজি ফুটবলারকে

লিওনেল মেসি/ফাইল ছবি

এ বছরের সুখস্মৃতি কোপাতেই শেষ হয়েছে লিওনেল মেসির। আর্জেন্টিনার হয়ে প্রথমবার কোন শিরোপা জয়ের উদযাপনের রেশ কাটতে না কাটতেই জানতে পারলেন প্রাণপ্রিয় বার্সেলোনা নতুন চুক্তি করতে পারবে না তার সাথে। এরপর পিএসজিতে আসলেও নিজের ‘প্লেয়িং টাইম’ নিয়ে একমই সন্তুষ্ট নন ক্ষুদে জাদুকর। গত সপ্তাহে লিওঁর বিপক্ষে খেলা যখন সমতায় মেসিকে তুলে নেন তার স্বদেশী কোচ পচেত্তিনো। বিষয়টি মোটেও ভালভাবে নেননি সর্বকালের অন্যতম সেরা এই তারকা।

সব মিলিয়ে প্যারিস যাত্রার প্রায় দুই মাস হতে চললেও এখনো নিজেকে হারিয়ে খুঁজছেন লা পুলগা। মেসির চেয়ে এই মুহূর্তে যে নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপে আর ডি মারিয়াতেই বেশি ভরসা পচেত্তিনোর তা সাদা চোখে দেখলে বুঝতে পারবে যে কেউ। এদিকে এমন ব্যবহার পেতে একদমই অভ্যস্ত নন মেসি। তাইতো আগের সেই উচ্ছ্বসিত মেসির দেখা মিলছে না অনেকদিন ধরেই।

তবে সময়ের অন্যতম সেরা এই তারকাকে দলে পেয়ে রীতিমত উচ্ছ্বসিতই ছিলেন অন্যান্য পিএসজি খেলোয়াড়রা। এই মৌসুমেই দলে যোগ দেয়া রাইট ব্যাক আর্চার হাকিমি লে’কিপকে বলেন, ‘যখন শুনলাম তিনি আসছেন আমার মনে হচ্ছিল আমার স্বপ্ন পূরণ হতে চলেছে। আমি অনেক সেরাদের সাথে খেলেছি, শুধু মেসিই বাকি ছিলেন।’

যদিও মেসির এমন চুপচাপ আচরণে কিছুটা অবাক তার প্যারিস সতীর্থরা। হাকিমি বলেন, ‘আমি তার আচরণে অবাক হয়েছি। তিনি খুবই শান্ত ছিলেন, খুবই চুপচাপ। তিনি ওই ম্যাচে যথেষ্ট ভাল খেলেছেন। দুর্ভাগ্য এখন পর্যন্ত তিনি গোলের দেখা পাননি তবে যে কয়টি খেলায় তিনি নেমেছেন প্রতিটিতেই দারুণ খেলেছেন।’

সেদিনের ম্যাচ প্রসঙ্গে হাকিমি বলেন, ‘তিনি একজন মহান বিজয়ী। অন্য সকল সেরাদের মতই তিনি উঠে আসতে চাননি।’

লিওঁর বিপক্ষে সেই খেলায় মেসিকে তুলে নিয়ে এই হাকিমিকেই মাঠে নামিয়েছিলেন কোচ। অসন্তুষ্ট মেসি হাত মেলাতেও অস্বীকৃতি জানান কোচের সাথে। ওই ম্যাচের পরেই মেসির গোড়ালির স্ক্যান রিপোর্টে চোট ধরা পড়েছে বলে দাবি করেন পচেত্তিনো। তবে আগামী মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে শক্তিশালী ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের আগে মেসি পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছে পিএসজি।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ