রোহিঙ্গা ক্যাম্পে মুক্তিপণের ৫৮হাজার টাকাসহ অপহরণকারী চক্রের সদস্য আটক

রোহিঙ্গা ক্যাম্পে মুক্তিপণের ৫৮হাজার টাকাসহ অপহরণকারী চক্রের সদস্য আটক

টেকনাফে ২৬নং শালবাগান ক্যাম্পে অপহরণ করে বিকাশ থেকে মুক্তিপণের টাকা উত্তোলনকালে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা রোহিঙ্গা অপহরণকারী চক্রের এক সদস্যকে আটক করেছে।
১৪ জুলাই (বুধবার) সকাল ১০টারদিকে ২৬নং শালবাগান ক্যাম্পে দায়িত্বরত আর্মড পুলিশ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে শালবাগান ক্যাম্পের অফিসার ও ফোর্স ব্লক-বি-৪ এলাকার আইয়ুব ষ্টোর থেকে বিকাশের মাধ্যমে টাকা উত্তোলন করার সময় ব্লক-বি-৮ এর বাসিন্দা রোহিঙ্গা মোঃ আব্দুল মজিদের পুত্র মোঃ ইলিয়াছ (৩০)কে মুক্তিপনের ৫৮হাজার টাকাসহ আটক করে। সে একই ক্যাম্পের ব্লক-বি-১০ এর বাসিন্দা অপহরণকারী আয়াছের নির্দেশক্রমে মুক্তিপনের টাকা উত্তোলন করেছে। তবে কাকে অপহরণ করে এই মুক্তিপণ নেওয়া হচ্ছে এ বিষয়ে সে অবগত নয়।

এই ব্যাপারে কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মোঃ তারিকুল ইসলাম তারিক জানান, মুক্তিপণের টাকাসহ ধৃত আসামীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। অপহরণের বিষয়ে অনুসন্ধানসহ গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।
এদিকে স্থানীয় সুত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে উত্তর দমদমিয়ায় গভীর রাতে অপহরণে ব্যর্থ হয়ে ৩ ভাইকে গুলিবর্ষণ করে রক্তাক্ত করার ঘটনায় ধৃত মোঃ ইলিয়াছ সম্পৃক্ত ছিল বলে ভূক্তভোগী পরিবার দাবী করছেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ