রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে উচ্চপদস্থ ৩ জাতিসংঘ কর্মকর্তা আসছে

কক্সবাজারের উখিয়া টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং রোহিঙ্গা সমস্যার সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করার জন্য তিনজন উচ্চপদস্থ জাতিসংঘ কর্মকর্তা তিন দিনের সফরে বুধবার (২৪ এপ্রিল) ঢাকা আসছেন।

তারা হলেন- জাতিসংঘ শরণার্থী সংস্থার হাইকমিশনার ফিলিপো গ্র্যান্ডি, আন্তর্জাতিক অভিভাসন সংস্থার মহাপরিচালক অ্যান্টনিও ভিটোরিনো এবং জাতিসংঘ মানবিক বিষয়ক আন্ডার-সেক্রেটারি জেনারেল মার্ক লোকক।

রোহিঙ্গা সমস্যার স্থায়ী ও সুষ্ঠু সমাধানের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করা তাদের সফরের মূল উদ্দেশ্য। যাতে করে রোহিঙ্গা সমস্যা সমাধানে মানবিক সহায়তার পাশাপাশি মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ফেরত যাওয়ার জন্য সহায়ক পরিবেশ তৈরি হয়।

জাতিসংঘের এক মিডিয়া অ্যাডভাইজরিতে বলা হয়েছে, ওই কর্মকর্তারা কক্সবাজারের উখিয়ার কুতুপালং ডি-৫ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং সেখানে তাদের সঙ্গে দেখা করবেন। এছাড়াও কক্সবাজার জেলা প্রশাসক,শরনার্থী প্রত্যাবাসন কমিশনার,জেলা পুলিশ সুপার সহ জাতিসংঘের শরনার্থী বিষয়ক কর্মকর্তা ও আইএনজিওদের সাথে সাক্ষাত করবেন। শুক্রবার তারা কক্সবাজারে সংবাদ সম্মেলন করবেন।

এছাড়া জাতিসংঘের কর্মকর্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।