লেঙ্গুরবিল মহিউচ্ছুন্নাহ বালিকা দাখিল মাদ্রাসায় বই উৎসব পালিত

লেঙ্গুরবিল মহিউচ্ছুন্নাহ বালিকা দাখিল মাদ্রাসায় বই উৎসব পালিত

টেকনাফ প্রতিনিধি:

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নতুন টেকনাফের এক মাত্র নারীর শিক্ষার বিদ্যাপীঠ লেঙ্গুরবিল মহিউচ্ছুন্নাহ বালিকা দাখিল মাদ্রাসা

বই উৎসব পালিত হয়েছে। পঞ্চম শ্রেনী থেকে নবম শ্রেণী পর্যন্ত বই দেওয়া হয় ছাত্র ছাত্রীদের। আগামীকাল দ্বিতীয় ধাপে প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত বই দেওয়া হবে।বছরের প্রথম দিনেই নতুন বই পেয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের আনন্দের শেষ ছিল না। তারা বছরের প্রথম দিনেই সব বই পেয়ে শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড , মাদ্রাসা শিক্ষা বোর্ডসহ সরকারের সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

বই উৎসব অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মৌলানা ছৈয়দ হোছাইন প্রত্যেক বছরে এসএসসি পরীক্ষায় ভাল ফলাফল অর্জন ও বছরের শুরুতেই নতুন বই পেয়ে মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে বক্তৃতায় বলেন, শিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। বর্তমান সরকারের কাঙ্খিত কোয়ালিটি শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে আমরা প্রতিষ্ঠানের পক্ষ থেকে গত বছরও আমাদের শিক্ষকদের প্রশিক্ষণ দিয়েছি।

আমরা আগামীকাল (রবিবার) থেকেই নিয়মিত ক্লাশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এব্যাপারে অভিভাবকদের সহযোগিতা কামনা করে তিনি বলেন, ছাত্ররা উদাসীন থাকলেও অভিভাবকরা যদি সচেতন হন তাহলে প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত সহায়ক হবে এবং সরকার সন্তানদের সুশিক্ষিত করার লক্ষ্যে শিক্ষার মান উন্নয়নের যে প্রদক্ষেপ নিয়েছে তা সফল হবে।সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে দেশের সুনাগরিক হিসেবে গড়ে তুলার যে মহৎ উদ্দেশ্য নিয়ে লেঙ্গুরবিল মহিউচ্ছুন্নাহ বালিকা দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠা হয়েছিল প্রতিষ্ঠানটিকে সেই কাঙ্খিত মানে নেওয়ার জন্য তিনি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, প্রতিবেশী, শিক্ষানুরাগী তথা সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, আজকে নৈতিকতার যে অবক্ষয় শুরু হয়েছে এর ছোঁয়া সমাজের সর্বত্র লেগেছে। এর থেকে রক্ষা পেতে হলে কোয়ালিটি শিক্ষার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন,মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাষ্টার জয়নাল আবেদীন, মৌলানা সরোয়ার আলম, মৌলানা সাইফুল্লাহ, শিক্ষিকা সানজিদা লাকি, ও মাহফুজা পারভীন প্রমুখ।

এ দিকে একই অনুষ্ঠানে কক্সবাজার কোস্ট ফাউন্ডেশনের পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম কর্তৃক ৪২ টি সাহিত্য বই মাদ্রাসার পরিচালক কমিটির সভাপতি মৌলানা ছৈয়দ হোছাইন বরাবর হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ