শুক্রবার থেকে ১৪ দিন শপিং মল-দোকানপাট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক: পূর্বঘোষিত তারিখ অনুযায়ী আগামীকাল (২৩ জুলাই, শুক্রবার) সকাল ৬টা থেকে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ। যা চলবে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত। এই কঠোর লকডাউনে রাজধানীসহ সারাদেশের শপিং মল, মার্কেটসহ সব দোকানপাট বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করা যাবে।

এছাড়া খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত মিল-কারখানা, কোরবানির পশুর চামড়া সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ, ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প কারখানার কার্যক্রম কঠোর বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

এর আগে গত ১৩ জুলাই দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিধিনিষেধ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে এ সময়ে যেসব বিধিনিষেধ মানার কথা বলা হয়, সেগুলো হলো: সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। শপিং মল, মার্কেটসহ সব দোকানপাট বন্ধ থাকবে। সব পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। সব ধরনের শিল্প-কলকারখানা বন্ধ থাকবে।

এ প্রসঙ্গে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ‘সরকারের দেওয়া বিধিনিষেধ মেনে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত দোকানপাট, শপিং মল বন্ধ থাকবে।’-বাংলাট্রিবিউন

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ