সফল হলো বনপা’র দাবি : অনলাইন গণমাধ্যম নিবন্ধনের সময় বাড়লো দেড়মাস

chiti-288x33ewrewrew62-288x336
বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন(বনপা) এর আবেদনের প্রেক্ষিতে দেশের অনলাইন গণমাধ্যম নিবন্ধনের সময়সীমা দেড়মাস বাড়ানো হয়েছে। ১৫ ডিসেম্বর আবেদনের সময় শেষ হওয়ার কথা থাকলেও আগামী ৩১ জানুয়ারি ২০১৬ পর্যন্ত এ নিবন্ধন করা যাবে।
বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তারিখ পেছানোর দাবি জানিয়ে তথ্য সচিবকে চিঠি দিয়েছিলেন । গত ১লা ডিসেম্বর তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৫ নিয়ে সরকারি-বে-সরকারি ও স্টেকহোল্ডারদের সমন্বয় সভায় অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তারিখ পেছানোর মৌখিক দাবির পাশাপাশি তিনি তথ্য সচিব মর্তুজা আহমেদকে বনপা’র পক্ষ থেকে আবেদন পত্র দেন।

দেশের অনলাইন পত্রিকার প্রকাশকদের পত্রিকা প্রকাশের ক্ষেত্রে সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত করা এবং অপসাংবাদিকতা রোধ করার লক্ষ্যে সরকার অনলাইন পত্রিকা নিবন্ধন কার্যক্রম শুরু করেন। সরকারি তথ্য বিবরণীতে একথা জানানো হয়।

তথ্যবিবরণীতে বলা হয়, নির্ধারিত নিবন্ধন ফরম ও একটি প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণ করে তথ্য অধিদফতরে জমা দিতে হবে। ফরম এবং প্রত্যয়নপত্রের নমুনা তথ্য অধিদফতরের ওয়েবসাইটে (www.pressinform.portal.gov.bd) পাওয়া যাবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।