সেন্টমার্টিন বি এন স্কুলে কলেজ শাখার পাঠদানের অনুমোদন

জয়নুল আবেদীন:

সেন্টমার্টিন একমাত্র প্রবাল দ্বীপের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সেন্টমার্টিন বি এন ইসলামিক উচ্চ বিদ্যালয়কে কলেজ শাখার অনুমোদনে পাঠদান অভিভাবক সমাবেশ অনুষ্টিত হয়েছে।

২০ শে এপ্রিল শনিবার সকাল ১০ ঘটিকায় সময় উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হলরুমে প্রধান শিক্ষক উজ্জল ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়,অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পর্যটন কেন্দ্র সেন্টমার্টিন বি এন ইসলামিক উচ্চ বিদ্যালয়ের বি এন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ।

প্রধান অতিথি বলেন, আমরা অনেক ত্যাগ স্বীকার করে জুনিয়র স্কুল থেকে হাই স্কুল এবং কলেজ শাখার পাঠদানের অনুমতি পেয়েছি। এর জন্য মাননীয় প্রধান মন্ত্রী কে অনেক ধন্যবাদ জানাচ্ছি। কলেজের উন্নতির জন্য অভিভাবক সহ সকলের সহযোগিতা কামনা করছি।

প্রধান শিক্ষক উজ্জল ভোমিক বলেন, যে কোন কিছুর বিনিময়ে কলেজ শাখার উন্নতি করতে হবে। আমাদের কে একসাথে মিলেমিশে কাজ করে এগোতে হবে।
প্রধান শিক্ষক  পরে শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক অনুমোদন পত্রটি পাঠ করে শোনান।

সভায় আরো বক্তব্য রাখেন ইউ, পি সদস্যা আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান ,ম্যাননেজিং কমিটির সদস্য মোঃ ছৈয়দ আলম, কলেজের প্রভাষক আক্তার কামাল, সহকারী প্রধান শিক্ষক মোঃ শাহজালাল সরকার,সহকারি শিক্ষক কাজ্বি মোঃদিদারুল আলম,সহকারী শিক্ষক মুকুল দাশ, সহকারী শিক্ষক নিশি কান্ত, মৌঃ মোঃ জাফর, সাংবাদিক মৌঃ জয়নুল আবেদীন ও মৌলানা জুবাইর হোসাইন,সাবেক ছাএ মোঃআয়াতুল্লাহ খোমেনী,মাঃ রফিক সায়েম,মোঃ মাহাবুব,মাওলানা এম এ রহিম জিহাদী, মোঃ ইসমাইল প্রমুখ।

উপস্হিত ছিলেন দাতা সদস্য সাবেক ইউপি মোঃ নুরুল হক, ইউপি মোঃ নাজির আহমদ, আমির হামজাহ,মোঃ ইব্রাহীম, প্রমুখ।

জানা যায়, পর্যটন কেন্দ্র সেন্টমার্টিনের একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সেন্টমার্টিন বি এন ইসলামিক উচ্চ বিদ্যালয়। ১৯৯০ সালে প্রতিষ্ঠিত  বিদ্যালয় ধীরে ধীরে উন্নতি হয়েছে। বিদ্যালয়ে বর্তমানে ৩ শত ৫০ জন শিক্ষার্থী রয়েছে।

বিদ্যালয় টি কলেজে অনুমোদন হয়ে সেন্টমার্টিন বি এন ইসলামিক স্কুল এন্ড কলেজ নামে ভুষিত হয়। নতুন নাম পেয়ে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা  খুশি ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ