হ্নীলায় বিয়ের অনুষ্ঠানে গুলিতে আহত-৫

বার্তা পরিবেশক:

টেকনাফ হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার মরিচ্যাঘোনা এলাকায় বিয়ের অনুষ্ঠানে গুলি চালিয়েছে দুবৃর্ত্ত্যরা। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে অন্তত ৫ জন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
শনিবার (১ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত শুক্কুর বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয় ইউপি সদস্য বশির আহম্মদ তথ্যের সত্যতা নিশ্চিত করছেন।

আহতরা হলেন, স্থানীয় মৃত শহর মল্লুকের পুত্র আব্দু শুক্কুর (২৭), আব্দুল গফুরের পুত্র শেখ আহম্মদ (২৬), শওকত আলীর পুত্র জাহেদ হোসেন (১৫)এবং বাবুর্চি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মরিচ্যাঘোনার মো: হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে বিয়ের অনুষ্ঠানে স্থানীয় শিল্পিরা গান করছিলো। উক্ত অনুষ্ঠানে স্থানীয় মৃত ফজল করিমের পুত্র উপজেলা যুবদলের সহ-সভাপতি ফয়সালের ছোটভাই বখাটে দুই যুবক ইয়াবা ব্যবসায়ী মো: হাসান আলী (২৭) ও তার সহযোগি মো: আলমের পুত্র নয়ন অনুষ্ঠানে মহিলাদের উত্ত্যক্ত করছিলো। তাদের আচরনের প্রতিবাদ করছিলো বিয়ে বাড়ির লোকজন। তাদের উৎশৃঙ্খল আচরন দেখে স্থানীয় ইউপি সদস্য বশির আহম্মদ এগিয়ে এসে পরিস্থিতি শান্ত করেন। পরে রাত দেড়টার দিকে হাসান ও নয়ন পাহাড়ের উপর থেকে বিয়ে অনুষ্ঠান লক্ষ্য করে গুলি চালায়। এতে অন্তত পাঁচজন আহত হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে শুক্কুরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। হাসপাতালে অপারেশন করে শুক্কুরের ডান হাতের গুলি বের করা হয়।

আহত শুক্কুর জানান, মরিচ্যা ঘোনা এলাকায় জনৈক মো: হোসেনর পুত্রের বিয়ের অনুষ্ঠানে এলাকার লোকজন প্যাকেজ (গানের অনুষ্টান) দেখতে যায়। রাত অনুমান সাড়ে বারোটার দিকে অভিযোক্ত মো: হাসান ও তার সহযোগিত নয়ন এসে অনুষ্ঠানে উশৃঙ্খলতা সৃষ্টির অপচেষ্টা করে। স্থানীয় ইউপি সদস্য বশির আহম্মদ গিয়ে পরিস্থিতি শান্ত করেন। এ আধাঘন্টা পর পাহাড়ের উপর থেকে হাসান ও নয়ন বিয়ের অনুষ্ঠানে গুলি ছুঁড়ে। এতে আমরা আহত হয়।

জানতে চাওয়া হলে ইউপি সদস্য রশির আহম্মদ জানান, বিয়ের অনুষ্ঠানের একটি ঘটনা শুনে আমি সেদিন ঘটনাস্থলে যায়। প্রাথমিকে ঘটনা মিমাংসা করে আমি চলে আসি। পরে শুনতে পায় কিছু লোক বিয়ের অনুষ্ঠানে গুলি করেছে। আমরা জানা মতে আহতরা টেকনাফ থানায় একটি অভিযোগ দায়ের করেছে আর আহতরা হাসপাতালে রয়েছে।

এ ঘটনায় আহত শুক্কুর বাদি হয়ে টেকনাফ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।