৪ ফিশিং ট্রলার ২১ মাঝি মাল্লাকে ফেরত দিয়েছে মিয়ানমার

সেন্টমার্টিন সাগর থেকে ধরে নিয়ে যাওয়া ৪ ফিশিং ট্রলার ২১ মাঝি মাল্লাকে ফেরত দিয়েছে মিয়ানমার

Snapshot_60.png

টেকনাফ(কক্সবাজার)প্রতিনিধি, ২১ নভেম্বর।

সেন্টমার্টিন্স সাগর থেকে ধরে নিয়ে যাওয়া ৪টি ফিশিং ট্রলারসহ ২১ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার নৌবাহিনী।
শনিবার রাত সাড়ে ১০টার দিকে ২১ জেলে সহ ৪ টি ফিশিং ট্রলার সেন্টমার্টিন্স দ্বীপের জেটিতে এসে পৌঁছে। এসময় সাগরে দায়িত্বরত কোস্টগার্ড সদস্যরা ৪টি ট্রলারসহ তাদেরকে নিয়ে সেন্টমার্টিন দ্বীপ ঘাটে এসে পৌঁছান। সেন্টমার্টিন্স ইউপি চেয়ারম্যান নুর আহমদ জেলেদের ফিরে আসার সত্যতা নিশ্চিত করেছেন।

ফিরে আসা জেলেদের বরাতে তিনি জানান, মিয়ানমার জলসীমায় যাতে আর মাছ শিকারে না যায় সে ব্যাপারে সতর্ক করে তাদেরকে ছেড়ে দিয়েছে। তবে জেলেদের দাবী বাংলাদেশের জলসীমায় তারা মাছ শিকার করছিলেন।

ট্রলার মালিক মো আজিম জানান, মিয়ানমার নৌবাহিনী জাল-বোট সহ তাদের ফিরিয়ে দিয়েছে তবে জেলেদের ব্যবহৃত ১০টি এন্ড্রয়েড মোবাইল সেট তারা রেখে দেয় এবং ৪ জেলেকে মারধর করে।

গতকাল ২০ নভেম্বর (শনিবার) সকাল সাড়ে ১০টার সময় টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের পুর্ব সমুদ্র উপকূলে বাংলাদেশ জলসীমায় মাছ শিকার করার সময় মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা দুই দফায় ৪টি ফিশিং ট্রলারসহ এই ২১ জেলেকে ধরে নিয়ে যায়। ধরে নিয়ে যাওয়া ৪ফিশিং ট্রলার গুলো ছিল সেন্টমার্টিনের বাসিন্দা নুরুল আমিন, মো. আজিম, মো. হোসেন এবং তার ছেলে মো. ইউনুছের মালিকাধীন।

ট্রলারসহ জেলেরা ফেরত আসার বিষয়টির সত্যতা নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, মাঝিমাল্লাসহ ধরে নিয়ে যাওয়া ফিশিং ট্রলারগুলো ফেরত দিয়েছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ