টেকনাফে জাতীয় যুব দিবসে ১৩ লক্ষ ৮০ হাজার টাকা যুব ঋণ বিতরণ

 

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … ‘দক্ষ যুব গড়বে দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে টেকনাফে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। এবারের কর্মসুচীর মধ্যে ছিল যুব র‌্যালী, আলোচনা সভা, প্রশিক্ষিত যুবক ও যুব মহিলাদের মাঝে ঋণ এবং নতুন যুব সংগঠনের রেজিস্ট্রেশন সনদপত্র বিতরণ। টেকনাফ উপজেলা প্রশাসন, যুব উন্নয়ন অধিদপ্তর এবং যুব সংগঠন সমুহের যৌথ উদ্যোগে এ কর্মসুচীর আয়োজন করা হয়।
১ নভেম্বর সকাল ১১টায় র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, যুব সংগঠন সমুহের মধ্যে গোদারবিল যুব সমাজ উন্নয়ন সংস্থা, হোয়াইক্যং নয়াপাড়া আদর্শ যুব সমবায় সমিতি, উত্তর শীলখালী একতা আদর্শ যুব সমবায় সমিতি, মহেশখালীয়াপাড়া আদর্শ যুব সমবায় সমিতি, মিডিয়াকর্মী, প্রশিক্ষিত যুবক ও যুব মহিলা অংশগ্রহণ করেন। র‌্যালী শেষে আলোচনা সভা টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রবিউল হাসান। টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল আলম প্রধান অতিথি, উপজেলা মহিলা বিষয়ক অফিসার মোঃ আলমগীর কবির, মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক, একাডেমিক সুপারভাইজার মোঃ নুরুল আবসার বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
সিএস মঞ্জুর আলমের উপস্থাপনায় অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রশিক্ষিত যুবক মঞ্জুর আলম হৃদয়, জালাল উদ্দিন, কুলসুমা বেগম, নুরুল আলম, মিনাবাজার টেক (হাছইন্যার টেক) যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মোঃ হাশিম প্রমুখ। এ অনুষ্টানে নতুন রেজিস্ট্রেশনপ্রাপ্ত হোয়াইক্যং ইউনিয়নের মিনাবাজার টেক (হাছইন্যার টেক) যুব ঐক্য পরিষদ ১টি যুব সংগঠনের মাঝে রেজিস্ট্রেশন সনদপত্র এবং মোট ১৩ লক্ষ ৮০ হাজার টাকা যুব ঋণ বিতরণ ও বাহারছড়ার উত্তর শীলখালী একতা যুব সমবায় সমিতিকে ২০ হাজার টাকা অনুদান দেয়া হয়। অতিথিগণ আনুষ্টানিকভাবে সার্টিফিকেট, অনুদান ও যুব ঋণের চেক বিতরণ করেন।
‘নারীর ক্ষমতায়ন ও সিদ্ধান্ত গ্রহণে নারী’ শীর্ষক ৬ দিনের প্রশিক্ষণ শেষে সার্টিফিকেটপ্রাপ্ত ১০ জন নারী হলেন কুলসুমা বেগম, মাহমুদা বেগম, কুহিনুর আক্তার, ইয়াসমিন আক্তার, মর্জিনা আক্তার, জন্নাত আরা, রমিজা খাতুন, শামসুন্নাহার, মুবিনা আক্তার, সাদিয়া আফজাল রুমা। এছাড়া গবাদিপশু পালন ও ক্ষুদ্র ব্যবসা খাতে ১০ জন প্রশিক্ষিত যুবককে ৫০ হাজার টাকা করে ৫ লক্ষ টাকা, ২২ জন প্রশিক্ষিত যুবক/যুব মহিলাকে ক্ষুদ্র ব্যবসা ও শুটকি প্রক্রিয়াজাতকরণ খাতে ৪০ হাজার টাকা করে ৮ লক্ষ ৮০ হাজার টাকা ঋণের চেক বিতরণ করা হয়েছে। ##

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।