বাহারছড়ায় মাদক দূর্ণীতি, নারী নির্যাতন ও বাল্য বিবাহ রোধে আলোচনা সভা

শহিদুল ইসলাম,টেকনাফ:
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা করায় সারাদেশের ন্যায় টেকনাফে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ,নারী নির্যাতন মুক্ত করতে কমিউনিটি পুলিশিং ফোরাম ও ইয়ুর্থ ফোরামের প্রতিটি সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে অভিযান অব্যাহত রাখতে হবে। মাদকের বিরুদ্ধে সকলকে এগিয়ে আসতে হবে। কোন অপরাধী টেকনাফ বাহারছড়াতে থাকতে পারবে না। যারা মাদক ব্যবসায়ী তাদের তালিখা দিন। মাদক ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনা হবে। কোন মাদক ব্যবসায়ীকে ছাঁড় দেওয়া হবে না।

 

তিনি আরো বলেন,জেন্ডারভিত্তিক অপরাধ, বিশেষ করে সমাজের নারী ও শিশুরা নানা অনাকাঙ্খিত অত্যাচার নির্যাতনের শিকার হচ্ছে। এটা আসলে ঠিক নয়। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না এসব কথা গুলো বলেন প্রধান অতিথি টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের যুগ্ন-সম্পাদক ও পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক নুরুল হোসাইন।

 

বাহারছড়া কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ আজিজ উল্লাহ বক্তব্যে বলেন, বাহারছড়া ইউনিয়নে ইভটিজিং প্রতিরোধ করতে হলে আগে নিজেরা সচেতন হতে হবে। যেমন বাড়ি থেকে বের হয়ে স্কুলে আসার আগে মেয়ে শিক্ষার্থীদের দলবেঁধে আসতে হবে। যদি পথে-ঘাটে ইভটিজিংয়ের শিকার হয় তাহলে প্রথমে কঠিন ভাবে প্রতিবাদ করতে হবে। পরবর্তীতে পুলিশকে জানাতে হবে। বাল্যবিবাহ ঠেকাতে নিজেদে সাহসী, কৌশলী ও উদ্যোগী হতে হবে

 

মাদক দূর্ণীতি,সামাজিক উন্নয়ন, নারী নির্যাতন ও বাল্য বিবাহ রোধে তারুণ্যের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১ নভেম্বর শনিবার বিকেল ৪ টায় বাহারছড়া ইউনিয়নে ৮ নম্বর ওয়ার্ডে বড় ডেইল মাদ্রাসার সামনে কমিউনিটি পুলিশিং ও ইয়ুর্থ ফোরামের উদ্যোগে সদস্য মোঃ শাখিলের সঞ্চালনায় বাহারছড়া ইয়ুর্থ ফোরামের সভাপতি দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের যুগ্ন-সম্পাদক ও পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক নুরুল হোসাইন। বিশেষ অতিথি ছিলেন, বাহারছড়া কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ আজিজ উল্লাহ,বাহারছড়া যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন, বাহারছড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার শামশুল আলম,৮ নম্বর ওয়ার্ডের কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ হোসাইন,সাধারন সম্পাদক মোঃ মনির,৩ নম্বর ওয়ার্ডের কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ডাঃ কামাল হোসেন,৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোঃ রফিক, বাহারছড়া ইয়ুর্থ ফোরামের সাধারণ সম্পাদক মোবাসসির ইসলাম।

আরো উপস্থিত ছিলেন, বাহারছড়া কমিউনিটি পুলিশিংয়ের মহিলা সম্পাদিক মনোয়ারা বেগম, ইয়ুর্থ ফোরামের সকল সদস্যবৃন্দরা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।