টেকনাফে মানবাধিকার বিষয়ক জনসচেতনামূলক সভা


টেকনাফ প্রতিনিধি
কক্সবাজারের টেকনাফে মানবাধিকার বিষয়ক জনসচেতনতামূলক এক সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ জানুয়ারী (সোমবার) সকালে ইউএনডিপির সহযোগিতায় একলাবের বাস্তবায়নে পল্লানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে ইউএনডিপির হিউম্যান রাইটস্ প্রজেক্টের ফোকালপার্সন ও একলাব’র প্রোগ্রাম অফিসার আহমেদ শাহেদ এর সভাপতিত্বে একলাব মৌলিক সাক্ষরতা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ্নুর হাকিম আনোয়ারের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন-নতুন পল্লানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্তুজা বেগম।
উক্ত সচেতনামূলক সভায় অন্যন্যদের মাঝে বক্তব্য রাখেন- পল্লানপাড়া প্রাইমারী স্কুলের শিক্ষক মাষ্টার মো: আমিন, সমাজ সেবক মো: শরীফ ও যুবনেতা নুরুল আমিন প্রমূখ।
সভায় প্রধান অতিথি বক্তব্যে বলেন, মানবাধিকার প্রতিষ্ঠায় সকলকে একযোগে কাজ করতে হবে। না হলে শতভাগ মানবাধিকার প্রতিষ্ঠা করা সম্ভব হবে না। প্রশাসন, জনপ্রতিনিধি, মানবাধিকার কর্মী, সাধারণ মানুষ সকলকেই মানবাধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। তিনি আরো বলেন, আজ থেকে প্রায় দেড়শ’ বছর আগে বিশ্বে মানবাধিকার প্রতিষ্ঠা হয়েছিল। দেশে শতভাগ মানবাধিকার প্রতিষ্ঠা করতে হবে। বক্তারা মানবাধিকার বিষয়ে বিভিন্ন আলোচনা তুলে ধরেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।