মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বেড়েছে

মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি আবার বেড়েছে । শনিবার (১১ জানুয়ারি) ৯৬৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এসব পেঁয়াজ খালাস করে চট্রগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে পাঠিয়ে দেওয়া হয়। চলতি জানুয়ারি মাসের ১১ দিনে মিয়ানমার থেকে ২৮২৮ দশমিক ৫৯ মেট্রিক টন পেঁয়াজ এসেছে।

শনিবার দুপুরে এসব তথ্য নিশ্চত করে টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মো: আবছার উদ্দিন বলেন, চলতি বছরের জানুয়ারি মাসের ১১ দিনে মিয়ানমার থেকে ২৮২৮ দশমিক ৫৯ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে খালাস করা হয়েছে। তার মধ্যে শনিবার ৯৬৩ দশমিক ৭৪৮ মেট্রিক টন পেঁয়াজ খালাস হয়। তবে গত কয়েক দিনের তুলনায় পেঁয়াজ আমদানি বেড়েছে। আরও বেশি পেঁয়াজ আমদানি করতে ব্যবসায়ীদের উৎসাহিত করা হচ্ছে।

 

শুল্ক বিভাগ জানায়, গত ডিসেম্বর মাসে ১৪ হাজার ৬৪৭ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়। নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন, অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়। এছাড়া সেপ্টেম্বর ও আগস্ট মাসে ৩৫৭৩ মেট্রিক টন ও ৮৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছিল।

টেকনাফ স্থলবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক মো: জসিম উদ্দীন চৌধুরী বলেন, ‘আগের তুলনায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি কিছুটা বেড়েছে। ব্যবসায়ীদের বুঝানোর ফলে এই সফলতা এসেছে। মিয়ানমার থেকে আসা পেঁয়াজ দ্রুততম সময়ে খালাস করা হয়েছে।

বার্তা২৪.কম

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।