সেচ্ছাসেবকলীগ সভাপতি সরওয়ার আলমকে নিয়ে কর্মীর স্ট্যাটাস


টেকনাফের একজন কৃতি সন্তান সরওয়ার আলম, টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি এবং বর্তমান- টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, মানুষটি অনেকের কাছে অপ্রিয় হলেও আমার জন্য প্রিয় নেতা এবং আদর্শবান ব্যক্তি।
প্রিয় হওয়ার পেছনে অনেক গুলো কারণ রয়েছে।

১/নেতৃত্ব কোনও টাইটেল বা পদ নয়, নেতৃত্ব হল একজন মানুষের অন্যদের প্রভাবিত ও অনুপ্রাণিত করার ক্ষমতা” যা সরওয়ার ভাইয়ের যথেষ্ট আছে।

২/সত্যিকার নেতা আদর্শ খোঁজে না, সে আদর্শের জন্ম দেয়” যা সরওয়ার ভাইয়ের মধ্যে আমি দেখেছি।

৩/নেতারা নিরপেক্ষতা ও সততা দিয়ে মানুষের বিশ্বাস অর্জন করে” আর সেই বিশ্বাস সরওয়ার ভাই অর্জন করতে সক্ষম হয়েছে।

৪/যেদিন তোমার লোকেরা তাদের সমস্যা নিয়ে তোমার কাছে আসা বন্ধ করে দেবে – সেদিনই বুঝবে তুমি নেতৃত্ব হারিয়েছ” আমি যতদুর জানি এখনো সরওয়ার ভাইয়ের কাছে অসহায় ছিন্নমূল মানুষ থেকে শুরু করে অনেক নেতা কর্মীরা বিভিন্ন সমস্যা নিয়ে সমাধানের জন্য আসে ।

৫/সহনশীলতা…….. সহকর্মীদের দোষত্রুটি ক্ষমা ও সুন্দর দৃষ্টিতে দেখার ক্ষমতা সরওয়ার ভাইয়ের রয়েছে।

৬/একজন মানুষের আবেগ-অনুভূতি বুঝতে পারা ও সেই অনুযায়ী তার সাথে কাজ করা, কারো ভেতরের সুপ্ত ক্ষমতা বুঝতে পারা আর সেই ক্ষমতাকে কাজে লাগানোর জন্য সাহায্য করা- এগুলো একজন নেতার নিজের যোগ্যতাকেই ফুটিয়ে তোলে। আর তাই নিজেকে নেতা হিসেবে গড়ে তুলতে হলে মানুষকে বুঝতে পারাটা জরুরি,যা সরওয়ার ভাই সেই দিক দিয়ে সফলতা অর্জন করেছে।

সময় স্বল্পতার জন্য বেশি কিছু লিখতে পারলাম না,তবে প্রিয় নেতা সরওয়ার আলম ভাইয়ের সততা,আদর্শ এবং নেতৃত্বের কথা লেখার মাধ্যমে শেষ করা যাবে না।
পরিশেষে সরওয়ার ভাইয়ের জন্য দোয়া ও ভালবাসা রইলো ।

লেখক-মামুন
সাবেক যুগ্ম আহবায়ক
টেকনাফ পৌর স্বেচ্ছাসেবক লীগ

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ