টেকনাফে বেতন ও পদ বৈষম্য সরকারী কর্মচারীদের কর্মবিরতি পালন


কর্মচারীদের গ্রেড পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতির দাবীর প্রেক্ষিতে বাংলাদেশ বিভাগীয় কমিশনার কার্যলয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচি অনুযায়ী উপজেলা পরিষদ কার্যালয়ের কর্মচারী সমিতি টেকনাফ শাখার উদ্যোগে সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়েছে।

বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কমরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদের বেতনস্কেল ও পদনাম পরিবর্তনের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) দীর্ঘদিন ধরে এই আন্দোলন করে আসছে।
বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী, সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে মর্মে কর্মচারীগণ জানান, এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষ নানা প্রকার আশ্বাস প্রদান করলেও কোন দাবি দাওয়া বাস্তবায়নের কোন অগ্রগতি না হওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কঠোর আন্দোলনের ডাক দিয়েছে।

তারা জানান, ভূমি অফিসের তহশিলদারদের পদ-পদবি ও বেতন স্কেল পাঁচ ধাপ বাড়ানো হয়েছে কিন্তু তাদের পদ ও বেতন স্কেলের কোনো পরিবর্তন হয়নি।

সকল বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, ইউএনওর কার্যালয় এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কমরত ১৩তম গ্রেডের অফিস সুপার, সিএ কাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারি হিসাবরক্ষক ও উচ্চমান সহকারীদের দশম গ্রেডের প্রশাসনিক কর্মকর্তা পদে এবং ১৬তম গ্রেডের অফিস সহকারী ও সমপদধারীদের ১১তম গ্রেডের সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে উন্নীত করতে হবে বলে তাদের দাবি।

এর ধারাবাহিকতায় ২০,২১,২২,২৩,২৭,২৮ জানুয়ারি এবং ২৫,২৬,২৭ ফেব্রুয়ারী কর্মবিরতি পালন করবে ময়মনসিংহে বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি,ময়মনসিংহ শাখা।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।