টেকনাফে মৌলিক সাক্ষরতা প্রকল্পের শিক্ষক-সুপারভাইজারদের বুনিয়াদী প্রশিক্ষণ উদ্বোধন


টেকনাফ উপজেলাকে নিরক্ষরমুক্ত করার অঙ্গিকার
টেকনাফ প্রতিনিধি
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন কক্সবাজার জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও টেকনাফ উপজেলা প্রশাসনের আয়োজনে মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) টেকনাফ উপজেলায় বাস্তবায়িত ২য় পর্যায়ের শিক্ষক ও সুপারভাইজারদের ৫দিন ব্যাপি বুনিয়াদী প্রশিক্ষণ শুভ উদ্বোধন করা হয়েছে। একই সাথে টেকনাফ উপজেলাকে নিরক্ষরমুক্ত করার অঙ্গিকার ব্যক্ত করেন প্রশিক্ষনার্থীবৃন্দ।
সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদের হলরুমে বেসরকারী সংস্থা একলাবের প্রকল্প সমন্বয়কারী নুর হাকিম আনোয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম প্রশিক্ষণ শুভ উদ্বোধন করেন।
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো উপ-পরিচালক মোহাম্মদ আবদুল হামিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, রেডিও নাফের ষ্টেশন ম্যানেজার মো: সিদ্দিক হোসেন।
প্রশিক্ষণে টেকনাফ উপজেলার ১৮০০০ হাজার নিরক্ষর প্রতিষ্ঠানিক শিক্ষা হতে ঝরেপড়া ও শিক্ষার সুবিধা হতে বঞ্চিত ১৫ থেকে ৪৫ বছর বয়সী নিরক্ষর নারী পুরুষদের মৌলিক সাক্ষরতা জ্ঞান দানের লক্ষে ৬০০ জন শিক্ষক ও ১৫ জন সুপারভাইজারকে এ মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। উক্ত বুনিয়াদী প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন- মো: জহির উদ্দীন ও মো: আনোয়ার পাশা।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন- সম্মানীর কথা বিবেচনা না করে মানবসেবার লক্ষ্যে এ কাজ শুরু করতে হবে, কথায় আছে যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। দেশের নিরক্ষর মানুষকে শিক্ষিত করে মানবসম্পদে পরিণত করতে হবে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ