হে দয়াময়, মহামারী করোনা ভাইরাস থেকে আমাদের রক্ষা করুন

আমরা পাপি, আমরা গুনাহগার; আমাদের ভুল হতেই পারে। আমাদেরকে আপনি ক্ষমা করে দিন। এ দেশের মানুষ ২২৫ বছর বিদেশী শাসন শোষণে ক্ষতিগ্রস্থ ও নিঃস্ব। স্বাধীনতা যুদ্ধে এবং ঘুর্ণিঝড়-সাইক্লোনসহ নানা দূর্যোগে বিপুল সম্পদ ধ্বংসসহ এদেশের কোটি মানুষ প্রাণ হারিয়েছে। শুষ্ক মৌসুমে উজানে পানি প্রত্যাহারে খড়া ও বর্ষায় উজান থেকে পানি নেমে এসে এবং অতি বৃষ্টিতে সৃষ্ট ভয়াবহ বন্যায় এদেশ বার বার মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তার পরেও এদেশের কৃষক, শ্রমিক, চাকুরীজীবী, প্রবাসী, ব্যবসায়ী, যুবক, তরুণ, ছাত্র, জনতা, রাজনীতিবিদ এবং ধর্মপ্রাণ মানুষের চেষ্টায় এবং আপনার খাস রহমতে আমাদের প্রিয় মাতৃভূমি মাথা উঁচু করে এগিয়ে যাচ্ছে।
হে মহান স্রষ্টা, বৈশ্বিক চলমান বিপর্যয় এদেশে নেমে আসলে অতি কষ্টে তিলে তিলে গড়া আমাদের সব অর্জন ধ্বংস হয়ে যাবে। আমাদের অনেকের জীবনাবসান সহ দুঃখ কষ্টের শেষ থাকবে না। অনেক শিল্প প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। স্বল্প আয়ের মানুষ, শ্রমজীবী ও ছিন্নমূল ব্যবসায়ীদের অনেকের রোজগার বন্ধ হয়ে গেছে। ইতোমধ্যেই হাজার হজার কোটি টাকার রপ্তানী অর্ডার বাতিল হয়ে গেছে। আপনার রহমত দ্বারা এদেশকে বাঁচান। এই দূর্যোগ মোকাবেলায় ভেদাভেদ ভুলে রাজনীতিবিদসহ সকলকে জনগণের কল্যাণে কাজ করার তৌফিক দান করুন। পণ্যমূল্য স্থিতিশীল রাখাসহ চিকিৎসা ও অন্যান্য সেবা প্রদানকারী ব্যক্তি/প্রতিষ্ঠান এবং দায়িত্বশীলদেরকে সঠিকভাবে কাজ করার সক্ষমতা দান করুন। আপনার হুকুম পালনসহ আমাদেরকে সকল পাপ কাজ থেকে বিরত থাকার তৌফিক দান করুন।
হে মাবুদ, পৃথিবীর মুসলিম/অমুসলিম বহু জাতি ও দেশকে আপনি উন্নতির চরম শিখরে উঠালেও তাদের তুলনায় আমাদেরকে আপনি গরীব করে রেখেছেন। তার পরেও আমরা আপনার প্রতি সামান্যতম আস্থা হারাইনি। বিশ্বের উন্নত দেশগুলিও এ মহামারি মোকাবেলায় ব্যর্থ হয়েছে। আমাদের মত দেশের মরণ ব্যধি করোনা মোকাবেলার সামর্থ নেই। আপনি আমাদেরকে সেরা জীব হিসেবে সৃষ্টি করেছেন। হাতে গুনা কিছু বিপথগামীদের জন্য এদেশের মানুষকে আপনি কষ্ট দিয়েন না, আপনার রহমত থেকে বঞ্চিত কইরেন না। আমাদের কষ্ট দিয়ে আপনার কোন লাভ নেই; আমরা ভাল থাকলে আপনার কোন ক্ষতিও নেই। আপনার কাছে খাস দিলে তওবা করার তৌফিক দান করুন।
হে আমাদের মালিক, আপনি দয়াবান। আপনি মহান। আপনার কুদরতি শক্তি দ্বারা করোনা ভাইরাস হতে আমাদের সন্তান, পিতামাতা, আত্মীয়-স্বজন এবং প্রতিবেশীদের রক্ষা করুন। প্রবাসীসহ এদেশের সকলকে এবং বিশ্ববাসীকে আপনি হেফাজত করুন। করুণ মৃত্যুর হাত থেকে অসহায মানব জাতিকে বাঁচান। আপনার রহমত দ্বারা পৃথিবী থেকে করোনা ভাইরাস ধ্বংস করে দিন। আর আমাদের যতদিন দুনিয়াতে বাঁচিয়ে রাখবেন ততদিন আমাদেরকে আপনার শোকর গুজার বান্দা হিসেবে কবুল করুন। আপনার পক্ষ থেকে সকল প্রকার আজাব উঠিয়ে নিন। আমাদের দোয়া ও মোনাজাত আপনার নবীর উছিলায় কবুল করুন।
আমীন।

 

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।