কক্সবাজারে করোনা ভাইরাস প্রতিরোধে জননেত্রী শেখ হাসিনা পরিষদের লিপলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক। করোনা ভাইরাসের ঝুঁকি প্রতিরোধে সচেনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে কক্সবাজারের শহরের বিভিন্ন জায়গায় জননেত্রী শেখ হাসিনা পরিষদের পক্ষ থেকে সচেতনতামূলক লিপলেট বিতরণ করা হয়েছে। ২২ মার্চ সকাল ৯টা থেকে জননেত্রী শেখ হাসিনা পরিষদের কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রাসেলের নেতৃত্বে  কক্সবাজার  আদালত চত্ত্বর এলাকা, পৌরসভা, বদরমোকাম, লালদিঘির পাড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে দিনব্যাপী চলে।
জননেত্রী শেখ হাসিনা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রাসেল জানান, এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনাভাইরাস। ক্ষুদ্রাতিক্ষুদ্র জীবাণু। অথচ কী ভয়ংকর এর ক্ষমতা। যেকোনো ভাইরাস থেকে বাঁচতে প্রথমেই যেটা করতে হবে, তা হচ্ছে সেটা সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা। এইচআইভি ভাইরাস যেমন যৌনতা বা রক্তের মাধ্যমেই ছড়ায়। হাঁচি, কাশি বা ছোঁয়ার মাধ্যমে নয়। তাই এইচআইভি রোগীর সঙ্গে যেমন মেলামেশা করবেন, বায়ুর মাধ্যমে ছড়ানো ভাইরাস (যেমন করোনা, ইবোলা ইত্যাদি) আক্রান্ত রোগীর সঙ্গে সেভাবে মেলামেশা করবেন না। পাবলিক ট্রান্সপোর্ট এড়িয়ে চলার চেষ্টা করবেন। মাস্ক পরার চেষ্টা করুন। যেকোনো কিছু ছোঁয়ার আগে অবশ্যই মাথায় রাখবেন সেখানে প্রাণঘাতী জীবাণু থাকতে পারে। যেকোনো জ্বর, সর্দি, কাশি ইত্যাদিকে বাড়তি সতর্কতার সঙ্গে হ্যান্ডেল করুন। চিকিৎসকের পরামর্শ নিন। নিজে ডাক্তারি ফলাতে যাবেন না।
আমাদের জননেত্রী শেখ হাসিনা পরিষদ যুগোপযোগী সময়ে আমরা মানবতার কল্যাণে সকল কাজ করে থাকি। তারই ধারাবাহিকতায় মানুষকে সচেতন করার লক্ষ্যে আমরা সকাল থেকে লিপলেট বিতরণ করে যাচ্ছি।
Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।