টেকনাফে হাসপাতালের ১২ চিকিৎসক ১০ কর্মচারী করোনায় আক্রান্ত


নুর হাকিম আনোয়ার,টেকনাফ [] করোনা ভাইরাসের প্রাদুভাবে বিভিন্নভাবে সেবা দিতে গিয়ে কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১২ জন চিকিৎসক ও ১০ কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা টিটু চন্দ্র শীল জানান-আমি ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১২ জন চিকিৎসক ও ১০ জন কর্মচারী কোভিডে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৪ জন এনজিও সংস্থা পরিচালিত চিকিৎসকও রয়েছেন। হাসপাতালে কর্মরত ১২ জন চিকিৎসক আক্রান্ত হওয়ায় লোকবল সংকটে বর্হিবিভাগ সেবা বন্ধ করে দিয়ে জরুরী ও ডেলিভারী সেবা খোলা থাকবে।
তিনি আরো জানান- আজ দুপুর পর্যন্ত ৪ রোহিঙ্গাসহ ২০০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮ জন, মারা গেছেন ৩ জন। প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন ১৫ জন এবং হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৯৩ জন। সব মিলিয়ে ১ হাজার ৭৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
টেকনাফ উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় রেড জোনের আওতায় টেকনাফ পৌরসভাকে ৭ জুন থেকে ২৮ তারিখ পর্যন্ত লকডাউন করা হয়েছে। এছাড়া টেকনাফ পৌর এলাকায় আগামী ১১ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষনা করা হয়।
এদিকে স্থানীয়রা জানিয়েছেন প্রশাসনের কড়াকড়ি লকডাউন না থাকায় হালকা দোকানপাট বন্ধ থাকলেও ছোট যানবাহন ও মানুষজন টিক আগের মতো ঘুরাফেরা করছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ