১৩৫ জন ইমাম ও মুয়াজ্জিনকে সুশীলনের নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে ইউএনও


টেকনাফ প্রতিনিধি:
টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে কোভিড-১৯ করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন, পুরোহিতসহ ১৩৫ জনকে ৪ হাজার ৫০০ টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়।
গতকাল হ্নীলা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বিশ^ খাদ্য কর্মসূচী (ডব্লিউএফপি) এর অর্থায়নে হ্নীলা ইউনিয়ন চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী এর সভাপতিত্বে সুশীলনের সহযোগিতায় টেকনাফ উপজেলা প্রশাসনের উদ্যোগে তালিকাভুক্ত সমাজের বিভিন্ন শ্রেনীর খতিব, ইমাম মুয়াজ্জিন, পুরোহিত, ভিক্ষুক, শিক্ষক এবং সমাজের অন্যান্য সুবিথাবঞ্চিত ১৩৫ টি পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম। ধারাবাহিকভাবে কোভিড-১৯ এর কারনে সৃষ্ট মহামারী পরিস্থিতিতে সমাজের মোট ১৫হাজার সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরন কর্মসূচী হাতে নিয়েছে।
বিতরণকালে প্রধান অতিথি ইউএনও সাইফুল ইসলাম বলেন, আমার কাছে যখন জাতীয় ও আন্তর্জাতিক এনজিও সংস্থাগুলো বিভিন্ন সাহায্যের কথা বলতো, তখন আমি দেয়ার সময় দেখতাম, বিভিন্ন সম্প্রদায়ের লোকজন সুযোগ সুবিধা গুলো পেত। কিন্তুু ধর্মীয় নেতৃবৃন্দরা যারা আছেন তারা সমাজের সম্মানিত ব্যক্তি, সব জায়গায় গিয়ে চাইতে পারে না।
তিনি আরো বলেন- এ জন্য আমি চেয়েছি ডব্লিউএফপির অর্থায়নে সুশীলন এনজিও’র যে সহযোগিতা দিচ্ছে, সেটা যেন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনেরা বাদ না যায়।
আপনারা ধর্মীয় নেতা আপনাদের কথা সমাজের সর্বস্তরের লোকেরা শুনেও মানে। তাই আপনারা প্রতি শুক্রবারে জুমার খুতবায় আমাদের দেশের বর্তমান যে সমস্যা করোনা, বাল্যবিবাহ, মাদক ও মানব পাচার নিয়ে নির্ভয় কোরআন ও হাদিস দিয়ে আলোচনা করে মানুষকে বোঝাবে। যেহেতু আমাদের টেকনাফ এর অভিশাপ থেকে বাঁচতে পারে।
আগামী দিনে যে কুরবান অনুষ্ঠিত হবে তা ইসলামী ফাউন্ডেশনের নিয়ম অনুযায়ী সরকারি নির্দেশিত বিধিবিধান মেনে পালন করবেন। ঈদের জামায়াত মসজিদ ছাড়া কোন খোলা স্থানে হবে না। সকলে স্বাস্থ্যবিধির ক্ষেত্রে বেশি বেশি নজর দিবেন। রোহিঙ্গা আসার কারণে স্থানীয়রা ক্ষতিগ্রস্ত হওযায় জননেত্রী শেখ হাসিনার নির্দেশে পর্যাক্রমে অসহায় স্থানীয়দের এনজি ও সংস্থার মাধ্যমে সহযোগিতা করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন- সুশীলনের সহকারী পরিচালক মোহাম্মদ নূরুল ইসলাম, হ্নীলা ইউনিয়ন পরিষদের সচিব শেখ ফরিদ উদ্দীনসহ সুশীলনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ