টেকনাফে সিএনজিতে তল্লাশি চালিয়ে ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক ২

কক্সবাজারের টেকনাফের শীলখালী এলাকায় চেকপোষ্টে তল্লাশি চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী বিজিবি চেকপোস্ট সিএনজিতে করে কৌশলে ইয়াবা পাচারের সময় তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন রামু উপজেলার চাকমারকুল এলাকার বাসিন্দা মৃত আব্দুল মজিদের ছেলে মোহাম্মদ উল্লাহ (৩০) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোঃ শামীম আহম্মেদের ছেলে মোঃ সানি (৩০)। এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, বাহারছড়া শীলখালী চেকপোস্টে একটি বিশেষ টহলদল নিয়মিত যানবাহন তল্লাশির সময় টেকনাফ হতে কক্সবাজারগামী একটি সিএনজি বিজিবি চেকপোষ্টের সামনে আসলে তল্লাশীর জন্য থামানো হয়।

তল্লাশীর এক পর্যায়ে সিএনজি চালক ও একজন যাত্রীর আচরণ সন্দেহ হওয়ায় তাদের তল্লাশি করা হয়। তল্লাশিকালীন সিএনজি’র পিছনে ইঞ্জিন বক্সের ভিতরে একটি বস্তা পাওয়া যায়। পরে বস্তাটি খুলে ৯০ লাখ টাকার মূল্য মানের ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটককৃতদের কাছ থেকে ব্যবহৃত তিনটি মোবাইল সেট, নগদ ৮৫০টাকা ও মাদক পাচারে ব্যবহৃত সিএনজিটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মোবাইলসেট, ইয়াবাসহ আটককৃতদেরকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া জব্দকৃত সিএনজিটি টেকনাফ শুল্ক গুদামে জমা করার প্রক্রিয়াধীন রয়েছে

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ