পেঁয়াজের দাম অস্থিরতায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি


কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে মিয়ানমার থেকে ২৭ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। হঠাৎ করে ভারত সরকার পেঁয়াজ রপ্তানীর বন্ধের ঘোষনায় দেশের বাজারে যখন পেঁয়াজের দাম অস্থিরতা চলছে তখন দেশের পেঁয়াজের চাহিদা পূরণ করতে আমদানিকারকরা পেঁয়াজ আমদানি শুরু করেছেন।
স্থলবন্দর কাস্টমস সূত্রে জানা যায়, শুক্রবার (১৭ সেপ্টেম্বর) মিয়ানমার থেকে স্থলবন্দরে ২৭ মেট্রিক টন পেঁয়াজ বোঝাই একটি ট্রলার বন্দরে ভিড়েছে। মের্সাস আরাফাত ট্রের্ডাস নামে একটি একটি প্রতিষ্ঠান পেঁয়াজ গুলো আমদানি করে।
আমদানিকারক মোঃ আরাফাত বলেন, দেশে পেঁয়াজের সংকট মোকাবেলায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি করা হয়েছে। বাজারের চাহিদা মেটানোর জন্য পেঁয়াজ আমদানি এই ধারা অব্যাহত থাকবে। পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতেও আমরা নিজেদের পক্ষ থেকে চেষ্টা অব্যাহত রেখেছি।
গতকাল টেকনাফ বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, ব্যবসায়ীরা ৭০ থেকে ৮০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছেন।
টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, মিয়ানমার থেকে ২৭ মেট্রিক টন পেঁয়াজ ভর্তি একটি ট্রলার টেকনাফ স্থলবন্দরে এসে পৌঁছলে এখনো খালাস করা হয়নি।
টেকনাফ স্থলবন্দরের ব্যবস্থাপক মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেন, ‘মিয়ানমার থেকে ২৭ মেট্রিক টন পেঁয়াজ ভর্তি একটি ট্রলার স্থলবন্দরে এসেছে। দ্রুত সময়ে খালাসের চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ