টেকনাফে ডলি ক্যাবলের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারের টেকনাফ পৌরসভায় অবস্থিত বাস স্টেশন আবু সিদ্দিক মার্কেটে সদ্য বিলুপ্ত প্রাপ্ত ডলি ক্যাবল ইন্ডাস্ট্রি চেয়ারম্যান বিগত চার বছর পূর্বে তার প্রতিষ্ঠানে লোক নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রদান করে। বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে টেকনাফ পৌরসভার শফিউল্লাহ ২ নং ওয়ার্ড টেকনাফ পৌরসভা। টেকনাফ মার্কেটিং অফিসার হিসাবে আবেদন করেন। পরে ডলি ক্যাবল এর চেয়ারম্যান একটি শর্ত জুড়ে দেন। তিনি বলেন আমার ইন্ডাস্ট্রিতে চাকরি করতে গেলে আমার ইন্ডাস্ট্রির নামে জামানত স্বরূপ স্বাক্ষরযুক্ত চারটি খালি চেক জমা দিতে হবে।
এরপর জীবিকার তাগিদে নিরুপায় হয়ে শফিউল্লাহ তার ব্যক্তিগত নামীয় ঢাকা ব্যাংক টেকনাফ শাখার অ্যাকাউন্ট নাম্বার-০০১১০০১৪৫২ এর চারটি স্বাক্ষরযুক্ত  খালি চেক যার নং যথাক্রমে ৮৮১৫৯৮৭, ৮৮১৫৯৮৮, ৮৮১৫৯৮৯, ৮৮১৫৯৯০ – ২৫/১০/১৬ ইং তারিখ ডলি ক্যাবলের চেয়ারম্যানের নিকট প্রদান করেন।
উল্লেখ ছিল যে চাকরি না করিলে উক্ত জমাকৃত চেক গুলো যথাযথভাবে মার্কেটিং অফিসার শফিউল্লাহকে ফেরত প্রদান করবে। এই মর্মে শফিউল্লাহকে মার্কেটিং অফিসার হিসাবে ডলি ক্যাবল চেয়ারম্যান তাকে নিয়োগপত্র প্রদান করেন তিনি সুনামের সহিত চার বছর চাকরি করেন।
গত ১১/০৯/২০২০ ইং তারিখ ডলি ক্যাবল ইন্ডাস্ট্রি চেয়ারম্যান প্রতারণার আশ্রয় নিয়ে মার্কেটিং অফিসার শফিউল্লাহকে চাকরিচ্যুত করে। এর স্থলে অন্য একজনকে মার্কেটিং অফিসার নিয়োগ করে। এ খবর পেয়ে সাবেক মার্কেটিং অফিসার শফিউল্লাহ চাকরিকালীন সময় দেওয়া চারটি তার নামীয় স্বাক্ষরযুক্ত ব্যাংকের খালি চেক ডলি কেবল ইন্ডাস্ট্রিজ চেয়ারম্যানের নিকট ফেরত চাইলে তিনি আজ দেবে কাল দেবে বলে কালক্ষেপণ করিতে থাকে।
গত ১৩/০৯/২০২০ ইং তারিখ পুনরায় ডলি কেবল চেয়ারম্যানের নিকট চেক চারটি ফেরত চাইলে চেয়ারম্যান তা ফেরত দিতে সম্পূর্ণ অস্বীকার করে এবং বিভিন্ন মামলায় জড়িয়ে দিয়ে তার সর্বনাশ করবে বলে হুমকি-ধামকি প্রদান করে।
এতে শফিউল্লাহ নিরুপায় হয়ে ন্যায় বিচারের স্বার্থে এবং চারটি খালী চেক ফেরত পাওয়ার উদ্দেশ্যে কক্সবাজার জেলা মহামান্য বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ডলি ক্যাবল ইন্ডাস্ট্রিজ চেয়ারম্যান মোঃ ফয়জুর রহমান পিতা মৃত আব্দুল জলিল সরকার, ফয়সাল কমপ্লেক্স দক্ষিণ আশরাফপুর, লাকসাম রোড, জাঙ্গালিয়া কুমিল্লা কে প্রধান আসামি করে ফৌজদারি কার্যবিধির আইনের ৯৮ ধারায় গত ২৩/০৯/১০২০ ইং তারিখ মামলা দায়ের করেন যার এম,আর মামলা নং ৮৪০। মহামান্য আদালত মামলাটি আমলে নিয়ে ডলি কেবল ইন্ডাস্ট্রিজ চেয়ারম্যানের বিরুদ্ধে সমন ইস্যু করেন যার প্রসেস নং ১০২৬ তারিখ ২৯/০৯/২০২০।###
Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ