টেকনাফ সীমান্তে এক মাসে ৩৭ কোটি টাকার ইয়াবা ও চোরাচালান জব্দ

কক্সবাজারের টেকনাফ ২বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) গত সেপ্টেম্বর মাসে ৩৭ কোটি টাকার ইয়াবা ও চোরাচালান জব্দ করেছে। টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চলতি বছর ১ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ২বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত চৌকি ও সড়ক তল্লাশী চৌকিতে অভিযান চালিয়ে ১২ লাখ ৪৯ হাজার ৬০৯ পিস ইয়াবা বড়িসহ ৩২ জন পাচারকারীকে আটক করেছে। তৎমধ্যে মালিকবিহীন ১০ লাখ ৭৫ হাজার ২৪২ পিস এবং মালিকসহ ১লাখ ৭৪ হাজার ৩৬৭ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। এ ঘটনায় ৩৬ টি মামলা এবং আটক করা হয়েছে ৩২ জন।

অপরদিকে, মালিক বিহীন ২ বোতল মদ ও ৯০ ক্যান বিয়ার জব্দের ঘটনায় আটক করা হয়েছে ১জন এবং মামলা হয়েছে ২টি। বিভিন্ন চোরাই পণ্য জব্দ করা হয়েছে ২৯ লাখ ১২ হাজার ২০২ টাকার। এঘটনায় ১জনকে আটক ও মামলা হয়েছে ৯টি। এছাড়াও একটি দেশীয় তৈরী অস্ত্রসহ ১ ব্যক্তিকে আটকের ঘটনায় মামলা হয়েছে ১টি।

এদিকে, গতমাসে বিজিবি ও কোস্টগার্ডসহ বিভিন্ন বাহিনীর অভিযানে মিয়ানমার থেকে পাচারকালে নৌ-পথে ইয়াবার বড় বড় চালান জব্দের ঘটনায় স্থানীয়দের মাঝে নতুন করে উদ্বেগ বেড়েছে। তাদের দাবি সীমান্তে নিরাপত্তা জোরদার করা না গেলে টেকনাফে ইয়াবা রোধ করা অসম্ভব

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ